North 24 Pgs: বল মনে করে বোমা নিয়ে খেলতেই বিপত্তি! কাঁকিনাড়ায় বিস্ফোরণে মৃত ১ শিশু, জখম ১

বিস্ফোরণে আহত অন্য এক শিশুকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় কলকাতার হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। ঘটনাস্থল থেকে একাধিক বোমা উদ্ধার হয়েছে।
কাঁকিনাড়ায় বোমা বিস্ফোরণ
কাঁকিনাড়ায় বোমা বিস্ফোরণগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

উত্তর ২৪ পরগনার কাঁকিনাড়াতে বোমাকে বল মনে করে খেলতে গিয়ে বিস্ফোরণ। বিস্ফোরণের জেরে এক শিশুর মৃত্যু হয়েছে। আরও এক শিশু গুরুতর আহত হয়েছে বলে জানা যাচ্ছে।

ঘটনাটি ঘটেছে কাঁকিনাড়া রেল স্টেশনের ২৮ নম্বর রেল গেটের পার্শ্ববর্তী একটি মাঠে। বলের বদলে যে বোমা ছিল তা শিশুটি বুঝতে পারেনি। সেটাই তার ভুল। একটা ঝোপের মধ্যে সেই বোমাটি রাখা ছিল। বিস্ফোরণে আহত অন্য এক শিশুকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সূত্রের খবর, নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় কলকাতার হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। ঘটনাস্থল থেকে একাধিক বোমা উদ্ধার হয়েছে। আপাতত ওই স্থান পুলিশ ঘিরে রেখেছে। ভাটপাড়া স্থানীয়দের দাবি, ওই অঞ্চলে আগেও বোমা পাওয়া গিয়েছিল। এলাকায় দুষ্কৃতি দৌরাত্ম বেড়েছে। তারাই ঝোপে বোমা রেখে গেছে।

আহত শিশুর পরিবারের এক সদস্য বলেন, সকালে ঘুম থেকে উঠে ওই শিশু মাঠে খেলতে গিয়েছিল। সাথে বাজিও খুঁজছিল। তাতেই বিপত্তি ঘটে। আমরা তো জানি না সেখানে বোম রাখা ছিল।

ঘটনাস্থল পরিদর্শন করতে এসে ভাটপাড়ার বিধায়ক পবন সিং বলেন, এই অঞ্চলে প্রতিদিনই কিছু না কিছু ঘটনা ঘটছে। পুলিশ প্রশাসনকে একাধিকবার বলেও কোনও লাভ হয়নি। কেন এমন বার বার বোমা উদ্ধার হচ্ছে? কেন বোমা ফেটে মানুষের মৃত্যু হচ্ছে? বোম যেখান থেকে বা যারা তৈরি করছে তাদেরকে ধরতে হবে। ২০১৯ সালের আগে এমন কখনও ছিল না। ২০১৯ সালের পর থেকেই বোমা উদ্ধারের ঘটনা বেড়েছে।

কাঁকিনাড়ায় বোমা বিস্ফোরণ
TMC: মমতা ব্যানার্জীকে ভগবান পাঠিয়েছে মানুষের কাজের জন্য - মন্তব্য রাজ চক্রবর্তীর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in