‘মেহনতী মানুষের জন্য বামপন্থীরাই লড়াই করছে'- সূর্যকান্ত মিশ্র
সূর্যকান্ত মিশ্র ফাইল ছবি সংগৃহীত

‘মেহনতী মানুষের জন্য বামপন্থীরাই লড়াই করছে'- সূর্যকান্ত মিশ্র

সামনেই বিধানসভা নির্বাচন। এই নির্বাচনে বাংলায় মাটিকে শক্ত করতে প্রস্তুত সিপিআইএম। মেহনতী মানুষের জন্য বামপন্থীরাই লড়াই করছে। আসন্ন বিধানসভা নির্বাচনের আগে দুদিনের বিশেষ অধিবেশনে একথা জানালেন সূর্যকান্ত মিশ্র। অধিবেশনের পর সিপিআইএম রাজ্য কমিটির তরফ থেকে প্রকাশ করা এক বিবৃতি থেকে একথা জানা গেছে। সোমবার সেই অধিবেশন শেষ হয়েছে। এই সভায় সভাপতিত্ব করেন বিমান বসু। উপস্থিত ছিলেন পার্টির সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি, রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

সূত্রের খবর, রাজ্য কমিটির সভায় রিপোর্ট পেশ করেন রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।সভায় তিনি বলেন, রাজ্যের পরিস্থিতিতেও পরিবর্তন এসেছে। মেহনতী মানুষের জন্য বামপন্থীরাই লড়াই করছে। এই লড়াইয়ের পরিসর বৃদ্ধি করতে হবে। তার মাধ্যমে বামপন্থী, গণতান্ত্রিক ধর্মনিরপেক্ষ শক্তির ব্যাপক ঐক্য গড়ে তুলতে হবে। সেই ঐক্যের ভিত্তিতে বিধানসভা নির্বাচনে লড়াই হবে। বুথ স্তরে সাংগঠনিক প্রস্তুতি জোরদার করতে হবে। এই লড়াইয়ে বিরাট ভূমিকা পালন করবেন তরুণরা।

নিজস্ব কর্মসূচি ছাড়াও জনসাধারণের জরুরী দাবিতে আন্দোলন গড়ে তোলার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে রাজ্য কমিটির সভায়। শ্রেণি ও গণ-আন্দোলনের সংগ্রামের ধারাগুলিকে আরও জোরদার করা এবং বিপুল পরিমাণে জনসংযোগ বাড়ানোর কথা বলা হয়েছে।

ট্রাম্পের পরাজয় ও অন্যান্য কয়েকটি আন্তর্জাতিক ঘটনাবলীর কথা তুলে ধরে সভা থেকে সীতারাম ইয়েচুরি বোঝাতে চেয়েছেন, সমগ্র বিশ্বে ডানপন্থীরা দুর্বল হচ্ছে।তিনি বলেন, চলতি কৃষক আন্দোলনের পাশাপাশি শ্রেণিশক্তির লড়াইকেও তীব্রতর করতে হবে। বামপন্থীদের শক্তি হচ্ছে জনগণের দাবিতে আন্দোলন। খাদ্য, কাজ, শিক্ষা, স্বাস্থ্য নিয়ে বিকল্প নীতিকে জনগণের সামনে উপস্থিত করতে হবে। প্রচারের স্তর থেকে প্রত্যক্ষ আন্দোলনের পথে নিয়ে যেতে হবে। বামপন্থীদের প্রতি আস্থা বাড়াতে শ্রেণীর মধ্যে ভারসাম্য আনা প্রয়োজন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in