'কন্ট্রোলে'র গুন্ডাদের ভাড়াতে খাটাচ্ছে তৃণমূল: সূর্যকান্ত মিশ্র

বাঁকুড়ার ঘটনা প্রসঙ্গে মন্তব্যে সূর্যকান্ত মিশ্রের
'কন্ট্রোলে'র গুন্ডাদের ভাড়াতে খাটাচ্ছে তৃণমূল: সূর্যকান্ত মিশ্র
বাঁকুড়ায় বাম মিছিলে আক্রান্ত এক কর্মীসূর্যকান্ত মিশ্রের ফেসবুক পেজ থেকে

কেন্দ্রের বিতর্কিত কৃষি আইন প্রত‍্যাহারের দাবিতে বামপন্থীদের করা মিছিলের ওপর নৃশংসভাবে হামলা চালানো হলো। ছোঁড়া হলো বোমা। এই ঘটনায় বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছেন। তাঁদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে এই হামলার অভিযোগ উঠছে।

কেন্দ্রের তিন কৃষি আইন বাতিলের দাবিতে, দিল্লিতে আন্দোলনরত কৃষকদের সংহতি জানাতে এবং রাজ‍্যে গণতন্ত্র রক্ষার স্বার্থে বাঁকুড়ার বিষ্ণুপুরের বেলশুলিয়া অঞ্চলে একটি মিছিলের আয়োজন করেছিল ১৬টি বামপন্থী ও সহযোগী দলগুলি। সূত্রের খবর, মিছিল শুরুর কিছুক্ষণের মধ্যেই বাম কর্মীদের ওপর হামলা চালায় কিছু দুষ্কৃতি। প্রত‍্যক্ষ দর্শীদের কথায়, রাস্তার পাশে থাকা বাড়ির ছাদ থেকে মিছিল উদ্দেশ্য করে ইঁট, পাথর, বোমা ছোঁড়া হয়েছে। পুলিশের সামনেই এই সমস্ত ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেন তাঁরা।

এই ঘটনার তীব্র নিন্দা করেছেন সিপিআইএম রাজ‍্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। নিজের ফেসবুকে পেজে তিনি লেখেন, "কেন্দ্র সরকারের কৃষক মারা কৃষি আইন প্রত্যাহারের দাবিতে বাঁকুড়ার বিষ্ণুপুরের বেলসুলিয়ায় ১৬টি বামপন্থী ও সহযোগী দল সমূহের মিছিলে পুলিশের সামনেই তৃণমূলী গুন্ডা বাহিনীর আক্রমণ। চললো বোমাবাজি, ছোঁড়া হলো পাথর। পুলিশ নীরব দর্শকের ভূমিকাতেই।"

তৃণমূলকে আক্রমণ করে তিনি আরও বলেন, "যে বিজেপিকে বাংলার মাটিতে হাত ধরে এনেছিলেন মমতা ব্যানার্জি, সেই বিজেপিকে বাংলার মাটিতে জায়গা করে দিতে 'কন্ট্রোলে' থাকা গুন্ডাদের ভাড়াতেও খাটাচ্ছে তৃণমূল! চাই হুঁশিয়ারি, চাই প্রতিবাদ এবং অবশ্যই প্রতিরোধ।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in