এলেন, খেলেন, চলে গেলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে কথা বলার সুযোগই হয়নি, খেদ বাসুদেব দাস বাউলের

ফাইল ছবি সংগৃহীত
ফাইল ছবি সংগৃহীত

অমিত শাহ এসেছিলেন তাঁর বাড়িতে। খেয়েওছেন। কিন্তু তারপরেই চলে গেছেন। সামান্য কথা না বলারও সুযোগ পেলেন না শান্তিনিকেতনে বাউলশিল্পী বাসুদেব দাস। যা নিয়ে সংবাদমাধ্যমের সামনে ক্ষোভ উগরে দিয়েছেন তিনি।

সামনে বাংলার বিধানসভা নির্বাচন। নির্বাচনের আগে বাংলা রাজনীতিকে হাতের মুঠোয় আনতে প্রস্তুতি নিচ্ছে বঙ্গ বিজেপি। বঙ্গ বিজেপি কর্মীদের তৎপর করতে বাংলা সফরে আসছেন বিজেপির শীর্ষ নেতৃত্ব। সম্প্রতি বাংলা সফরে এসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বাংলায় এসে মধ্যাহ্নভোজ সারেন শান্তিনিকেতনের রতনপল্লীর বাউল শিল্পী বাসুদেব দাসের বাড়িতে। তারপর থেকে তাকে ঘিরে তুঙ্গে বিজেপি বনাম তৃণমূলের রাজনীতি।

সংবাদমাধ‍্যমের সামনে বাসুদেব দাস জানিয়েছেন, “অমিত শাহ আমার বাড়িতে এসেছিলেন। দুপুরে খাবার খেয়ে চলে গেলেন। তার সঙ্গে একটু কথা বলার সুযোগ পাইনি। তাঁর দিক থেকে আমি কোনরকম সাহায্যের আশ্বাস পায়নি এমনকি শাহের সফরের পর কেউ আমার সঙ্গে যোগাযোগ রাখেনি। আমি ভেবেছিলাম যে মেয়ের উচ্চশিক্ষার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে কিছু সাহায্যের অনুরোধ করব। টাকার অভাবে মেয়েকে বিএড পড়াতে পারছি না। কিন্তু কিছু বলার সুযোগ দেওয়াই হল না আমায়।"

এই মধ্যাহ্নভোজের পরই শুরু হয় রাজনীতি। মঙ্গলবার সন্ধ্যায় তৃণমূলের বীরভূম জেলা প্রধান অনুব্রত মণ্ডলের সঙ্গে সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন শিল্পীর মেয়ে। শিল্পীর মেয়েকে উচ্চশিক্ষায় আর্থিক সহায়তার আশ্বাস দিয়েছেন অনুব্রত মণ্ডল। অনুব্রত মণ্ডল মঙ্গলবার বলেছেন, বাসুদেব দাস বাউলের মেয়ের উচ্চশিক্ষার জন্য সরকার সহায়তা করবে। অমিত শাহের বিরুদ্ধে কটাক্ষ করে তিনি বলেছেন অমিত শাহ নাটক করতে তাঁর বাড়িতে এসেছিলেন। তাঁদের ভালোর জন্য তিনি কখনোই ভাবেন নি। আমরা তাঁর মেয়ের পড়াশোনার ব্যয় বহন করার সিদ্ধান্ত নিয়েছি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in