একসময় মাওবাদী বলতেন, সেই ছত্রধর মাহাতোকে বিজেপিতে আহ্বান দিলীপ ঘোষের

একসময় মাওবাদী বলতেন, সেই ছত্রধর মাহাতোকে বিজেপিতে আহ্বান দিলীপ ঘোষের
দিলীপ ঘোষ ফাইল ছবি সংগৃহীত

এ যেন উলট পুরাণ। যাকে একসময় কটু কথায় বিদ্ধ করত, তাকেই দলে নিতে মরিয়া বিজেপি। কয়েকদিন আগেও ছত্রধর মাহাতোর গায়ে 'মাওবাদী' তকমা লাগিয়েছিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, আজ তাকেই গেরুয়া শিবিরে যোগ দেওয়ার আহবান জানিয়েছেন তিনি।

সোমবার বিকেলে গোপীবল্লভপুরের একটি ক্লাবের জগদ্ধাত্রী পুজোর অনুষ্ঠানের মঞ্চ থেকে ছত্রধর মাহাত কে গেরুয়া শিবিরে যোগ দেওয়ার কথা বলেন তিনি। এদিন তিনি বলেন, "ছত্রধর মাহাতো জঙ্গলমহলের ভূমিপুত্র। দিদিমণি (মমতা বন্দ্যোপাধ্যায়) ক্ষমতায় আসার জন্য তাঁকে ব‍্যবহার করেছেন। ক্ষমতায় এসে সেই ছত্রধরকেই আট বছর জেলে বন্দি করে রেখেছিলেন তিনি। এখন তাঁকে জেল থেকে মুক্তি দিয়ে দলের টিকিট দিচ্ছেন। এই পদ্ধতি এই সময় কাজ করবে না‌।"

ছত্রধরকে উদ্দেশ্য করে বিজেপি সাংসদ আরও বলেন, "আপনি যার জন্য লড়াই করেছিলেন, তিনিই আপনাকে জেলে পাঠিয়েছেন। সামনেই ভোট। এখন আপনাকে ওদের প্রয়োজন। তাই এখন জেল থেকে বাইরে এনে নিজেদের স্বার্থসিদ্ধি করতে চাইছে।"

সম্প্রতি বাঁকুড়া সফরে এসে আদিবাসী বাড়িতে খেয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। গতকাল সেই বাঁকুড়াতে গিয়েই এই ঘটনা তুলে অমিত শাহকে কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাঁকুড়ার পাঁচ তারা হোটেল থেকে অমিত শাহের জন্য খাবার এসেছিল বলে অভিযোগ করেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়ের সেই মন্তব্যেরও জবাব দিয়েছেন দিলীপ ঘোষ। তিনি বলেন, "অমিত শাহ মাটিতে বসে খাবার খেয়েছেন। আমি সেখানে ছিলাম। গ্রামের মহিলারা আমাদের জন্য রান্না করেছেন।"

কিন্তু ছত্রধর মাহাতোকে নিয়ে বিজেপির রাজ‍্য সভাপতির আচমকা কেন এই ভোল বদল? তা নিয়ে উঠছে প্রশ্ন। রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশের মতে ছত্রধর মাহাতো তৃণমূলে যোগ দেওয়ায় ভোটে হেরে যাওয়ার আশঙ্কা করছে বিজেপি। সেই কারণে এই আহ্বান।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in