শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন উপলক্ষ্যে ৬৬ দিনের ভারত-বাংলাদেশ মৈত্রী সাইকেল র‍্যালি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিনের শুভ লগ্নে ৬৬ দিনের ভারত-বাংলাদেশ মৈত্রী সাইকেল র‍্যালি ১২ তম দিনে শুক্রবার সকালে বিএসএফের ১৭১ তম বাহিনী ডাঙ্গীপাড়াতে এসে পৌঁছায়। সেখানে বিএসএফের দ্বিতীয় কমান্ড বাহিনীর আধিকারিক টি মোহন, ডাঙ্গীপাড়া কোম্পানি কমান্ডার চমন লাল বিস্ট এর উপস্থিতিতে আগত অভিযাত্রীদের ফুল দিয়ে স্বাগত জানানো হয়।

এরপর এই সাইকেল র‍্যালি নিকটবর্তী মুখ্য আয়োজন স্থল বড়বিলা বিওপিতে এসে পৌঁছায়। সেখানে কোম্পানি কমান্ড্যান্ট যোগেন্দ্র দেব বশিষ্ঠ -এর আতিথেয়তায় এবং প্রধান অতিথি ইসলামপুর পৌরসভার প্রশাসক কানহাইয়ালাল আগরওয়াল-এর উপস্থিতিতে সেকেন্ড কমান্ড আধিকারিক ঋষিপাল সিং সহ অন্যান্য আধিকারিকদের উপস্থিতিতে তাদের স্বাগত জানানো হয়।

এই উপলক্ষ্যে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এদিনের বক্তব্যে ইসলামপুর পৌর প্রশাসক কানহাইয়ালাল আগরওয়াল বলেন ভারত ও বাংলাদেশের মধ্যে চিরকালই বন্ধুত্বের সম্পর্ক ছিল সেই সম্পর্ককে আরো গভীর করতে হবে। সেই লক্ষ্যে বিএসএফের পক্ষ থেকে এই সাইকেল র‍্যালি আয়োজন করা হয়েছিল। বিএসএফ কমান্ড্যান্ট যোগেন্দ্র সিং বশিষ্ঠ বলেন বাংলাদেশ এবং ভারতের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে সুদৃঢ় করবার জন্য ১০ জানুয়ারি শুরু হওয়া বিএসএফের জিরো পয়েন্ট বিওপি থেকে মিজোরাম পর্যন্ত এই সাইকেল যাত্রা ১৫ ই মার্চ পর্যন্ত চলবে। এই সাইকেল র‍্যালির মাধ্যমে সীমান্তবর্তী এলাকার জনগণের মধ্যে দেশপ্রেম ও ভ্রাতৃত্ববোধ জাগিয়ে তোলা হবে।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in