আগামী ৬, ৭, ৯ এবং ১১ - রাজ্যে বিজেপির তিন শীর্ষ নেতা জেপি নাড্ডা, নরেন্দ্র মোদী, অমিত শাহ
জে পি নাড্ডা, নরেন্দ্র মোদী ও অমিত শাহফাইল ছবি সংগৃহীত

আগামী ৬, ৭, ৯ এবং ১১ - রাজ্যে বিজেপির তিন শীর্ষ নেতা জেপি নাড্ডা, নরেন্দ্র মোদী, অমিত শাহ

রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনকে মাথায় রেখে একের পর এক কর্মসূচী নিচ্ছে বিজেপি। ক্ষমতা দখলের লক্ষ্যে আপাতত দলবদল পর্ব চললেও এরপরেই শুরু হতে চলেছে নির্বাচনী প্রচার। এখনও রাজ্যে নির্বাচন ঘোষণা না হলেও আগামী কয়েকদিনের মধ্যেই তা হয়ে যাবার সম্ভাবনা। এই পরিস্থিতিতে আগামী কয়েকদিনের মধ্যে বিজেপির শীর্ষস্থানীয় তিন হেভিওয়েটের বঙ্গ সফর।

৬ ফেব্রুয়ারি শনিবার রাজ্যে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। নাড্ডার রাজ্য সফরের পরেই ৭ ফেব্রুয়ারি হলদিয়ায় এক সরকারি অনুষ্ঠানে যোগ দিতে আসার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। যদিও ওইদিনই হলদিয়াতে সরকারি অনুষ্ঠানের পর তিনি এক জনসভায় ভাষণ দেবেন। এরপর আগামী ৯ ফেব্রুয়ারি ফের রাজ্যে আসবেন জে পি নাড্ডা। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি নেতা অমিত শাহ রাজ্য সফরে আসবেন আগামী ১১ ফেব্রুয়ারি।

উল্লেখ্য, গত ৩০-৩১ জানুয়ারি রাজ্যে অমিত শাহ-র পূর্ব ঘোষিত কর্মসূচী থাকলেও তা বাতিল হয়ে যায়। এরপরেই রাজ্যের পাঁচ তৃণমূল নেতা এবং এক অভিনেতাকে চার্টার্ড বিমানে দিল্লি উড়িয়ে নিয়ে দলবদল করায় বিজেপি। যে তালিকায় ছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়, বৈশালী ডালমিয়া, প্রবীর ঘোষাল, রথীন চক্রবর্তী, পার্থসারথি চট্টোপাধ্যায় এবং রুদ্রনীল ঘোষ।

এখনও পর্যন্ত যা জানা গেছে তাতে আগামী ৬ ফেব্রুয়ারি রাজ্যের নবদ্বীপে বিজেপির রথযাত্রা কর্মসূচীর সূচনা করবেন জে পি নাড্ডা। ৯ ফেব্রুয়ারি ঝাড়গ্রাম ও তারাপীঠে থেকে আরও দুটি রথযাত্রা সূচনা করার কথা তাঁর। আগামী ১১ তারিখ কোচবিহারে রথযাত্রা সূচনা করার কথা অমিত শাহর। পাশাপাশি ঠাকুরনগরেও তাঁর সভা করার কথা। যদিও রথযাত্রার পরিকল্পনা থাকলেও তা আদৌ করা যাবে কিনা তা স্পষ্ট নয়। কারণ এই বিষয়ে এখনও পর্যন্ত কোনো চূড়ান্ত ছাড়পত্র পাওয়া যায়নি। এর আগে রাজ্য বিজেপির পক্ষ থেকে একাধিকবার বিভিন্ন নামে রথযাত্রার পরিকল্পনা করা হলেও প্রশাসনিক অনুমতি না মেলায় কোনোবারই তা করা সম্ভব হয়নি। যদিও এবার প্রশাসনিক অনুমতি না পেলে আদালতের দ্বারস্থ হবার জন্য আগে থেকেই প্রস্তুতি নিচ্ছে বিজেপি।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in