পঞ্চায়েতের আগে মালদায় বিজেপি-তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগদান ৫০০ কর্মীর

রবিবার রাতে মালদা জেলার হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকে বিজেপির ৩০০ ও তৃণমূলের ২০০ জন কর্মী যোগ দিলেন কংগ্রেসে।
বিজেপি-তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগদান ৫০০ জন কর্মীর
বিজেপি-তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগদান ৫০০ জন কর্মীরছবি - নিজস্ব

মালদাতে বিজেপি-তৃণমূল ছেড়ে ৫০০ কর্মী যোগ দিলেন কংগ্রেসে। যোগদানকারীদের হাতে দলীয় পতাকা তুলে দেন প্রাক্তন বিধায়ক তথা প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক মোস্তাক আলম। সাগরদিঘি নির্বাচনের পরে নিজেদের হারানো জমি ধীরে ধীরে ফিরে পেতে চাইছে কংগ্রেস। এটা তারই প্রমাণ।

পঞ্চায়েতের আগে নিজেদের শক্তি বৃদ্ধি করতে মরিয়া হয়ে উঠেছে কংগ্রেস। কিছুদিন আগেই কংগ্রেসে যোগদান করেছিলেন ৬০০ জন তৃণমূল কর্মী। এবার সেই মালদাতেই বিজেপির ৩০০ ও তৃণমূলের প্রায় ২০০ জন কর্মী যোগ দিলেন কংগ্রেসে।

রবিবার রাতে মালদা জেলার হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের মহেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত ইসলামপুর বুথে যোগদান কর্মসূচি আয়োজন করে স্থানীয় কংগ্রেস নেতৃত্ব। উপস্থিত ছিলেন হরিশ্চন্দ্রপুরের প্রাক্তন বিধায়ক মোস্তাক আলম, মহেন্দ্রপুর অঞ্চল কংগ্রেসের সভাপতি আব্দুস শোভান সহ অন্যান্য নেতৃত্ব।

যোগদানকারীরা বলেন, তাঁরা আগে কংগ্রেসেই করতেন। পরে তৃণমূল ও বিজেপিতে চলে যান। নিজেদের ভুল বুঝতে পেরে মানুষের কাজ করার জন্য পুনরায় কংগ্রেসে ফিরে এসেছেন। তাঁদেরকে ভুল বুঝিয়ে তৃণমূল ও বিজেপিতে যোগদান করানো হয়েছিল।

মোস্তাক আলম বলেন, "বিজেপি এবং তৃণমূল দুই দল থেকেই কর্মীরা কংগ্রেসে যোগ দিয়েছে। মালদা কংগ্রেসের ঘাঁটি। বিধানসভা ভোটে এনআরসি নিয়ে ভুল বুঝিয়ে তৃণমূল ভোট পেয়েছিল। পুলিশ তৃণমূলের সঙ্গে না থাকলে তৃণমূল বলে কিছুই খুঁজে পাওয়া যাবে না। আর আমরা চাই পঞ্চায়েত নির্বাচনে যেন কেন্দ্রীয় বাহিনী দেওয়া হয় তাহলে বহু আসনে তৃণমূল হেরে যাবে।"

প্রসঙ্গত উল্লেখ্য, মালদা এবং মুর্শিদাবাদ দীর্ঘদিন ধরেই কংগ্রেসের শক্ত ঘাঁটি হিসেবেই পরিচিত ছিল। বাম আমল বা পরবর্তীতে তৃণমূল আমলেও কংগ্রেস এই দুই জেলায় নিজেদের শক্তি ধরে রেখেছিল। কিন্তু গত পঞ্চায়েত ভোট থেকে শক্তি হারাতে থাকে কংগ্রেস। কিন্তু সাম্প্রতিক সাগরদিঘি উপ-নির্বাচনের ফল যে উজ্জীবিত করেছে কংগ্রেস নেতা-কর্মীদের, তা এই যোগদান থেকেই বোঝা যাচ্ছে।

বিজেপি-তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগদান ৫০০ জন কর্মীর
SSC Group C: জালিয়াতির পর্দা ফাঁস! কমিশনের সার্ভারে ৫০-৫৮ নাম্বার বেশি পেয়েছেন ৭৫৫ জন প্রার্থী!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in