'টপ টু বটম করাপ্টেড' রাজীবকে দলে নেওয়ায় ক্ষুব্ধ কল্যাণ, 'কেউ কথা রাখেনি' কবিতা দিয়ে খোঁচা মমতাকেও

কল‍্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, "মমতাদি নির্বাচনী প্রচারে ডোমজুড়ে বলেছিলেন, রাজীব বন্দ্যোপাধ্যায়ের ৩ থেকে ৪টি ফ্ল্যাট আছে গড়িয়াহাটে‌। দুবাইয়ে তাঁর টাকার লেনদেন হয়"।
কল্যাণ বন্দ্যোপাধ্যায়
কল্যাণ বন্দ্যোপাধ্যায়ফাইল ছবি

'টপ টু বটম করাপ্টেড' রাজীব ব‍্যানার্জিকে দলে নেওয়ায় ক্ষুব্ধ তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। সুনীল গঙ্গোপাধ্যায়ের 'কেউ কথা রাখেনি' কবিতার উল্লেখ করে মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে খোঁচাও দিলেন তিনি।

আজই ত্রিপুরায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগ দিয়েছেন বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া রাজীব ব‍্যানার্জি। সেই খবর প্রকাশ হতেই তা নিয়ে ক্ষোভ প্রকাশ‌ করে সংবাদমাধ্যমের সামনে হুগলির শ্রীরামপুরের সাংসদ কল‍্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, "মমতাদি নির্বাচনী প্রচারে ডোমজুড়ে বলেছিলেন, রাজীব বন্দ্যোপাধ্যায়ের ৩ থেকে ৪টি ফ্ল্যাট আছে গড়িয়াহাটে‌। দুবাইয়ে তাঁর টাকার লেনদেন হয়। তা সত্ত্বেও কেন তাঁকে দলে নেওয়া হলো তা শীর্ষ নেতৃত্বরাই বলতে পারবেন। অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন দলের কোনো কর্মীর মনে আঘাত দিয়ে কোনো বিশ্বাসঘাতককে দলে ফেরত নেওয়া হবে না। আমিও‌ তো একজন দলের কর্মী, সাংসদও। সুনীল গঙ্গোপাধ্যায়ের 'কেউ কথা রাখেনি' কবিতাটা মনে পড়ছে।"

তিনি বলেন, "তৃণমূলে থাকতে হলে দলের শীর্ষ নেতাদের সিদ্ধান্ত মানতে হবে। আমাকেও মেনে চলতে হবে। তবে আমি জানি না এরকম টপ টু বটম করাপ্টেড একজন লোককে দলে কেন জয়েন করানো হলো।"

অন‍্যদিকে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান প্রসঙ্গে রাজীব ব‍্যানার্জি জানিয়েছেন, তিনি ভুল করেছিলেন। এর জন্য তিনি লজ্জিত, অনুতপ্ত।

তৃণমূলে যোগ‌ দেওয়ার আগে গত জুন মাসে তৃণমূলের রাজ‍্য সম্পাদক কুণাল ঘোষের সাথে দেখা করেছিলেন রাজীব ব‍্যানার্জি। তখনও রাজীব ব‍্যানার্জিকে আক্রমণ করেছিলেন কল‍্যাণ বন্দ্যোপাধ্যায়।

-With IANS Inputs

কল্যাণ বন্দ্যোপাধ্যায়
“কে কার সঙ্গে লিভ টুগেদার করছে, গুলিয়ে ফেলি” - কুনাল ঘোষ ও রাজীবের সাক্ষাৎকার প্রসঙ্গে কল্যাণ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in