কার বাবা, কার মায়ের জন্ম দিয়েছিলাম - 'দাদু' সম্বোধনে ক্রুদ্ধ হয়ে কদর্য আক্রমণ তথাগত রায়ের

তিনি লেখেন,"যারা আমাকে 'দাদু' বলে সম্বোধন করে তাদের আশীর্বাদ জানাই। শুধু সেই সব নাতি-নাতনিদের কাছে একটা প্রশ্নের উত্তর কিছুতেই পাচ্ছি না। আমি তাদের মধ্যে কাদের বাবার এবং কাদের মায়ের জন্ম দিয়েছিলাম?"
কার বাবা, কার মায়ের জন্ম দিয়েছিলাম - 'দাদু' সম্বোধনে ক্রুদ্ধ হয়ে কদর্য আক্রমণ তথাগত রায়ের
তথাগত রায়ফাইল ছবি সংগৃহীত

সোশ‍্যাল মিডায়ায় 'দাদু' বলে সম্বোধন করায় কদর্য আক্রমণ করলেন বঙ্গ বিজেপি নেতা তথাগত রায়। যাঁরা তাঁকে দাদু বলে সম্বোধন করেছেন সেই 'নাতি-নাতনিদের' কাছে ৭৫ বছরের এই বিজেপি নেতা জানতে চেয়েছেন, তাঁদের বাবা নাকি মা কার জন্ম দিয়েছেন তিনি।

সোমবার নিজের ট‍্যুইটার হ‍্যান্ডেলে তথাগত রায় লেখেন, "যারা আমাকে 'দাদু' বলে সম্বোধন করে তাদের আশীর্বাদ জানাই। শুধু সেই সব নাতি-নাতনিদের কাছে একটা প্রশ্নের উত্তর কিছুতেই পাচ্ছি না। 'দাদু' মানে তো বাবার বাবা ও মায়ের বাবা দুই-ই হয়। আমি তাদের মধ্যে কাদের বাবার এবং কাদের মায়ের জন্ম দিয়েছিলাম?"

তথাগত রায়ের এই ট‍্যুইটে তীব্র বিতর্ক শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। অনেক নেটিজেনই তাঁর এই মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছেন। যেমন জনৈক ডঃ কে চক্রবর্তী নামের ট‍্যুইটার ইউজারকারী তথাগতের ওই ট‍্যুইটের কমেন্টে লিখেছেন, "আমরা অনেকেই তো বয়োজেষ্ঠ্যদের দাদু, কাকু, জেঠু, পিসি-মাসি, দাদা-দিদি বলি। ব্যাপারটাকে এভাবে দেখলেই হয়! তাহলে হয়তো আপনাকে এই সব ফালতু পোস্টের জন্য গালিগালাজ খেতে হবে না।"

আজ সকালে এই বিষয়টি নিয়ে ফের মুখ খুলেছেন বিজেপি নেতা। জনৈক বাদল ঘোষ নামের ট‍্যুইটার ইউজারকারীর ট্যুইট তুলে ধরে তিনি লিখেছেন, "হায়, কোথায় সেই চৈতন্য ? তারা তো ভাবছে তাদের বয়স কখনো ত্রিশ ছাড়াবে না! দেখলে না, একজন মুলো বলেছেন “আপনার বয়স বাড়ছে”! অর্থাৎ তাদের বয়স থেমে আছে। ক্লাবে ক্লাবে মাননীয়ার টাকায় সন্ধ্যেবেলা ডিমভাত আর রাত হলে কুড়ি টাকার পাউচ সম্বল করে বাকি জীবনটা সুখে কেটে যাবে!"

বিতর্কিত মন্তব্য করতে সিদ্ধহস্ত তথাগত রায়। প্রায়ই সোশ্যাল মিডিয়ায় বিতর্কিত মন্তব্য করেন মেঘালয়ের প্রাক্তন রাজ‍্যপাল। তাঁর বিদ্রূপ থেকে রেহাই পাননি দলীয় নেতারাও। দিলীপ ঘোষ থেকে শুরু করে কৈলাস বিজয়বর্গীয়, একাধিক শীর্ষ নেতাকে প্রকাশ‍্যেই কটাক্ষ করেছেন তিনি। বিধানসভা নির্বাচনে দলের তারকা প্রার্থীদের 'নটীর' সাথে তুলনা করেছিলেন তিনি। তাঁর এই বেলাগাম মন্তব্যের জন্য বারবার অস্বস্তিতে পড়তে হয়েছে দলকে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in