West Bengal: ১৫ সেপ্টেম্বর পর্যন্ত রাজ‍্যে জারি থাকছে কোভিড সংক্রান্ত বিধিনিষেধ

রাজ‍্য জুড়ে নাইট কার্ফু জারি থাকছে। রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত গাড়ি ও সাধারণ মানুষের বাইরে চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি। স্বাস্থ্য, আইনশৃঙ্খলা ও অন্যান্য জরুরি পরিষেবার ক্ষেত্রে ছাড়।
West Bengal: ১৫ সেপ্টেম্বর পর্যন্ত রাজ‍্যে জারি থাকছে কোভিড সংক্রান্ত বিধিনিষেধ
ফাইল ছবি সংগৃহীত

আরো ১৫ দিন 'কার্যত লকডাউনের' মেয়াদ বাড়লো রাজ‍্যে। অর্থাৎ আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত রাজ‍্যে জারি থাকছে কোভিড সংক্রান্ত বিধিনিষেধ। এখনই লোকাল ট্রেন চালু হচ্ছে না। শনিবার নবান্ন থেকে জারি করা নির্দেশিকায় একথা বলা হয়েছে।

নতুন নির্দেশিকায় প্রতিযোগিতামূলক পরীক্ষার কোচিং সেন্টারগুলো খোলার ছাড়পত্র দেওয়া হয়েছে। ৫০ শতাংশ পড়ুয়া নিয়ে ১ সেপ্টেম্বর থেকে কোচিং সেন্টারগুলো খোলা যাবে। তবে নিয়মিত স‍্যানিটাইজেশন করা সহ অন্যান্য কোভিড বিধিগুলো মেনে চলতে হবে।

আগের মতোই গোটা রাজ‍্য জুড়ে নাইট কার্ফু জারি থাকছে। অর্থাৎ রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত গাড়ি ও সাধারণ মানুষের বাইরে চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি থাকছে। স্বাস্থ্য, আইনশৃঙ্খলা ও অন্যান্য জরুরি পরিষেবার ক্ষেত্রে ছাড় থাকছে।পাবলিক প্লেসে মাস্ক পরা, সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়ম আগের মতোই থাকছেই।

তবে ট্রেন চলাচলে অনুমতি দেয়নি রাজ‍্য সরকার। লোকাল ট্রেন চালু নিয়ে এর আগে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, কলকাতার আশেপাশের জেলাগুলিতে ৫০ শতাংশ টিকাকরণ হয়ে গেলেই ট্রেন পরিষেবা চালু করবেন তিনি। যদিও বাস-মেট্রো চলাচলের অনুমতি অনেক আগেই দিয়েছে সরকার।

অপরদিকে শনিবারই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফ থেকে রাজ‍্যকে চিঠি দিয়ে তৃতীয় ঢেউয়ের মোকাবিলায় তৈরি থাকার নির্দেশ দেওয়া হয়েছে। উৎসবের মরসুমে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত কোভিড বিধিনিষেধ বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে চিঠিতে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in