West Bengal: তৃতীয় ঢেউ ভয়ঙ্কর না হলে পুজোর পর খুলবে স্কুল, বললেন মুখ্যমন্ত্রী
নবান্ন সভাঘরে সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়নিজস্ব চিত্র

West Bengal: তৃতীয় ঢেউ ভয়ঙ্কর না হলে পুজোর পর খুলবে স্কুল, বললেন মুখ্যমন্ত্রী

এদিনই রাজ্যে অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবী সহ একাধিক দাবীতে হাজরা মোড় থেকে গোলপার্ক পর্যন্ত মিছিল করে বাম ছাত্র সংগঠন এস এফ আই।

কবে স্কুল‌ চালু হবে রাজ‍্যে? দীর্ঘদিন ধরে ছাত্রছাত্রী থেকে শিক্ষক মহলে ঘুরছে এই প্রশ্ন। এবার তা নিয়ে আশার বাণী শোনালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনার তৃতীয় ঢেউ ভয়াবহ না হলে দুর্গাপুজোর পর স্কুল খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। এদিনই রাজ্যে অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবী সহ একাধিক দাবীতে হাজরা মোড় থেকে গোলপার্ক পর্যন্ত মিছিল করে বাম ছাত্র সংগঠন এস এফ আই।

আজ নবান্নে এক সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, এই রাজ‍্যে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে। সংক্রমণ এক শতাংশে নেমে এসেছে। তবে আজ ঠিক থাকলেও আগামীকাল কী হবে তা বলা সম্ভব নয়। মহারাষ্ট্র, কেরল‌ সহ কয়েক রাজ‍্যের‌ পরিস্থিতি ভালো নয়। তৃতীয় ঢেউ ভয়ঙ্কর না হলে পুজোর পরে স্কুল খুলে দেওয়া হবে।

প্রসঙ্গত, করোনা আবহে দীর্ঘ প্রায় দেড় বছরের বেশি সময় ধরে বন্ধ রয়েছে রাজ‍্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। মাঝে কয়েকদিনের জন্য একাদশ-দ্বাদশ শ্রেণির অফলাইন ক্লাস শুরু হলেও করোনা পরিস্থিতি ফের হাতের বাইরে চলে যাওয়ায় তা বন্ধ করে দেওয়া হয়েছে এবং এখনও পর্যন্ত বন্ধই রয়েছে।

যদিও করোনার দ্বিতীয় ঢেউয়ের গ্রাফ কমে যাওয়ায় একাধিক রাজ‍্য নবম থেকে দ্বাদশ শ্রেণির ক্লাস ফের শুরু করেছে। কিন্তু পশ্চিমবঙ্গে এখনও তা চালু হয়নি। এই অবস্থায় ছোট ছোট শিক্ষার্থীদের মানসিক বিকাশ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন শিক্ষাবিদরা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in