WBJEE Results: প্রকাশিত রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের ফলাফল, পাসের হারে এগিয়ে উত্তর ২৪ পরগনা

পরীক্ষায় প্রথম হয়েছে ব্যারাকপুর সেন্ট্রাল মডেল স্কুলের হিমাংশু শেখর। দ্বিতীয় যে হয়েছে তার নামও হিমাংশু শেখর। শিলিগুড়ির বাসিন্দা সে। দ্যা ফিউচার ফাউন্ডেশন স্কুল থেকে তৃতীয় হয়েছে সপ্তর্ষি মুখার্জি।
WBJEE Results: প্রকাশিত রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের ফলাফল, পাসের হারে এগিয়ে উত্তর ২৪ পরগনা
ছবি প্রতীকী

ফলপ্রকাশ হল রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের। পরীক্ষায় পাস করেছে ৮০,১৩২ জন পড়ুয়া। মোট পরীক্ষার্থীর ৯৮.৮৫ শতাংশ পড়ুয়া পাস করেছে। পরীক্ষার্থীরা www.wbjeeb.nic.inwww.wbjeeb.in এই দুটি ওয়েবসাইটের মাধ্যমে ফলাফল জানতে পারবে।

পরীক্ষার ৪৮ দিনের মাথায় ফল প্রকাশ করল রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। পরীক্ষায় প্রথম হয়েছেন ব্যারাকপুর সেন্ট্রাল মডেল স্কুলের হিমাংশু শেখর। দ্বিতীয় যিনি হয়েছে তাঁর নামও হিমাংশু শেখর। শিলিগুড়ির বাসিন্দা তিনি। তৃতীয় হয়েছেন দ্যা ফিউচার ফাউন্ডেশন স্কুলের পড়ুয়া সপ্তর্ষি মুখার্জি। চতুর্থ হয়েছেন জাহ্নবী সাউ। জাহ্নবী কলকাতার সাউথ পয়েন্ট হাইস্কুলের পড়ুয়া।

পঞ্চম হয়েছেন কোচবিহারের জেঙ্কিন্স স্কুলের কৌস্তভ চৌধুরী। ষষ্ঠ স্থান অধিকার করেছেন পূর্ব মেদিনীপুরের সৌম্যপ্রভ দে। সৌম্যপ্রভ কোলাঘাট থার্মাল পাওয়ার পয়েন্ট হাইস্কুলের ছাত্র। সপ্তম হয়েছেন জামশেদপুরের ডিবিএমেস হাইস্কুলের দেবরাজ কর্মকার। আঘিন্ধ্র দে দখল করেছেন অষ্টম স্থান। নবম হয়েছেন অয়ন অধিকারী। ক্যালকাটা বয়েজ হাইস্কুলের ছাত্র অয়ন। জয়েন্টে দশম স্থান অধিকার করেছেন ব্যারাকপুরের সেন্ট্রাল মডেল হাইস্কুলের শুভঙ্কর বন্দ্যোপাধ্যায়।

২০২২ সালে পরীক্ষায় বসেছিল ৮১,৩৯৩ জন। যা গত বছরের তুলনায় ১৬,২২১ জন বেশি। গত বছর পরীক্ষা দিয়েছিল ৬৫,১৭০ জন। পাস করেছিল ৬৪,৮৫০ জন। যার মধ্যে ৭৪% ছিল ছেলে এবং ২৬% ছিল মেয়ে।

এইবছর মেধাতালিকার প্রথম দশ জনের মধ্যে ছ’জন CBSE বোর্ডের। বাকি ৪ জনের মধ্যে ২জন করে ISC ও WBCHSE বোর্ডের পড়ুয়া। জয়েন্টের রেজাল্টের ভিত্তিতে প্রথম পাঁচে আছে উত্তর ২৪ পরগণা, কলকাতা, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর ও হুগলী। জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে বোর্ড ভিত্তিক পাসের হারে এগিয়ে WBCHSE ( ৫২.২%), ISC (২.৬৮%), CBSE (২৭.৭৪%) এবং অন্যান্য বোর্ড থেকে পাস করেছে ১৭.৩৭% পরীক্ষার্থী।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in