WB: রাজ্য বিধানসভা থেকে সাসপেন্ড দুই বিজেপি বিধায়ক

গত ৭ মার্চ বিধানসভায় হট্টগোল করেছিলেন বিজেপি বিধায়ক মিহির গোস্বামী ও সুদীপ মুখোপাধ্যায়। তাই বিধানসভা থেকে তাঁদের বাকি বাজেট অধিবেশনে সাসপেন্ড করা হল।
পশ্চিমবঙ্গ বিধানসভা
পশ্চিমবঙ্গ বিধানসভাফাইল ছবি সংগৃহীত

গত ৭ মার্চ বিধানসভায় হট্টগোল করেছিলেন বিজেপি বিধায়ক মিহির গোস্বামী ও সুদীপ মখোপাধ্যায়। তাই বিধানসভা থেকে তাঁদের বাকি বাজেট অধিবেশনে সাসপেন্ড করা হল।

সোমবার বাজেট অধিবেশনে উদ্বোধনী ভাষণ দিতে বিধানসভায় আসেন রাজ‍্যপাল জগদীপ ধনখড়। রাজ‍্যপলের সামনে পুরভোটে সন্ত্রাসের প্রতিবাদে ব্যানার-প্ল্যাকার্ড নিয়ে ওয়েলে নেমে বিক্ষোভ দেখান গেরুয়া শিবিরের বিধায়করা। এই পরিস্থিতিতে রাজ্যপাল বিধানসভা ছেড়ে বেরিয়ে যেতে চান। নিজের আসনও ছাড়েন তিনি। তখন তাঁকে বাধা দেন মুখ্যমন্ত্রী। এরপর তৃণমূলের মহিলা বিধায়করা রাজ‍্যপালের চেয়ার ঘিরে ধরে দাঁড়িয়ে থাকেন। প্রায় ১ ঘণ্টা বিক্ষোভ চলে। তারপর ভাষণের প্রথম ও শেষ লাইন পড়ে বিধানসভা ত্যাগ করেছিলেন রাজ্যপাল।

বিজেপি বিধায়কদের এই হট্টগোলের তীব্র সমালোচনা করেন মুখ্যমন্ত্রী। আর সেই কারণে এবার মিহির গোস্বামী এবং সুদীপ মুখোপাধ্যায়কে বিধানসভা থেকে বরখাস্ত করা হল।

যদিও রাজ্যপালের অভিযোগ, বিধানসভায় তাঁর সঙ্গে অভব্য আচরণ করেছেন শাসকদলের মহিলা বিধায়করা। বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়কে এই নিয়ে কথা বলার জন্য আগামী তিনদিনের মধ্যে রাজভবনে সাক্ষাৎ করতে বলে চিঠি লেখেন তিনি।

রাজ্যপালের চিঠি পেয়ে অবশ্য অধ্যক্ষ জানান, তাঁর পক্ষে আগামী তিনদিনে রাজ্যপালের সঙ্গে দেখা করা সম্ভব নয়। বিধানসভার অধিবেশনের কাজে তিনি ব্যস্ত থাকবেন। রাজ্যপালের চিঠিকে ‘রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত’ বলে আখ্যা দিয়েছেন স্পিকার। ‘পক্ষপাতমূলক’ বলেও অভিযোগ করেছেন তিনি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in