WB Panchayat Polls: প্রতি বুথে কেন্দ্রীয় বাহিনীর দাবিতে কমিশনের সামনে অবস্থানে সংগ্রামী যৌথ মঞ্চ

মঙ্গলবার দুপুর ১টা থেকে রাজ্য নির্বাচন কমিশনের দপ্তরের সামনে লাগাতার ধর্নায় বসতে চলেছে সংগ্রামী যৌথ মঞ্চ। রবিবার সংগ্রামী যৌথ মঞ্চের পক্ষ থেকে প্রকাশিত এক বিবৃতিতে একথা জানানো হয়েছে।
সংগ্রামী যৌথ মঞ্চের ধর্নামঞ্চ
সংগ্রামী যৌথ মঞ্চের ধর্নামঞ্চফাইল ছবি, নিজস্ব চিত্র

বুথে কেন্দ্রীয় বাহিনী ছাড়া পঞ্চায়েত ভোট নয়। এই দাবিতেই আগামী ৪ জুলাই, মঙ্গলবার দুপুর ১টা থেকে রাজ্য নির্বাচন কমিশনের দপ্তরের সামনে লাগাতার ধর্নায় বসতে চলেছে সংগ্রামী যৌথ মঞ্চ। রবিবার সংগ্রামী যৌথ মঞ্চের পক্ষ থেকে প্রকাশিত এক বিবৃতিতে একথা জানানো হয়েছে।

আগামী শনিবার, ৮ জুলাই রাজ্যের পঞ্চায়েত নির্বাচনের ঘোষিত দিন হলেও এখনও পর্যন্ত বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন প্রসঙ্গে ধোঁয়াশা বজায় রেখেছে রাজ্য নির্বাচন কমিশন। কমিশনের পক্ষ থেকে শেষ যে নির্দেশিকা প্রকাশিত হয়েছে তাতেও বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন প্রসঙ্গে স্পষ্ট করে কিছু জানানো হয়নি।

এই প্রসঙ্গে সংগ্রামী যৌথ মঞ্চের পক্ষ থেকে জানানো হয়েছে, নির্বাচনে অংশগ্রহণকারী সব ভোট কর্মীর নিরাপত্তা প্রয়োজন। একইসঙ্গে ভোটারদেরও নিরাপত্তা প্রয়োজন। কিন্তু নির্বাচন কমিশন বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন প্রসঙ্গে এখনও স্পষ্ট করে কিছু জানায়নি। যার ফলে ভোট কর্মীরা যথেষ্ট উদ্বিগ্ন। ফলে বাধ্য হয়েই নির্বাচন কমিশনের সামনে লাগাতার কর্মসূচি গ্রহণ করতে তারা বাধ্য হচ্ছেন।

সংগ্রামী যৌথ মঞ্চের পক্ষ থেকে বিবৃতিতে আরও জানানো হয়েছে, আগামী ৭ এবং ৮ জুলাই ভোটের দিন এবং ভোটের আগের দিন সংগ্রামী যৌথ মঞ্চের ধরনা মঞ্চ থেকে এজ হেল্পলাইন নম্বর চালু করা হবে। কোনও ভোটকর্মী এই হেল্পলাইনে ফোন করে সাহায্য চাইলে তাঁকে সাহায্য করা হবে।

এছাড়াও আগামীকাল সোমবার ৩ জুলাই থেকে ভোট কর্মীদের নিরাপত্তার দাবিতে গণ ই-মেল কর্মসূচি গ্রহণ করেছে সংগ্রামী যৌথ মঞ্চ। রাজ্যের মুখ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা ছাড়াও এই ই-মেল পাঠানো হবে দেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, রাজ্যপাল সহ একাধিক সরকারি উচ্চপদস্থ আধিকারিককে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in