WB Panchayat Polls: রাজ্য নির্বাচন কমিশনারের বিরুদ্ধে খুনের মামলা দায়েরের আবেদন কৌস্তুভ বাগচীর

কৌস্তুভ বলেন, ভোটে হিংসার দায় কমিশনারের। রক্তস্নাত নির্বাচন। টিটাগড় থানায় ইমেইল করে রাজীব সিনহার বিরুদ্ধে খুনের মামলা দায়েরের আর্জি জানিয়েছেন তিনি।
রাজীব সিনহার বিরুদ্ধে সুর চড়ালেন কৌস্তুভ
রাজীব সিনহার বিরুদ্ধে সুর চড়ালেন কৌস্তুভগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

রাজ্য নির্বাচন কমিশনারের বিরুদ্ধে খুনের মামলা দায়ের করার আবেদন করলেন কংগ্রেস নেতা তথা আইনজীবী কৌস্তুভ বাগচী। টিটাগড় থানায় ইমেইল করে এই আবেদন জানালেন তিনি।

শনিবার সকাল থেকেই নির্বাচনের নামে 'প্রহসন' দেখছে গোটা বাংলা। অন্তত বিরোধীরা এটাই দাবি করছে। একের পর এক খুন, অবাধে ছাপ্পা, ব্যালট বক্স লুঠ কিছুই বাকি নেই ২০২৩ পঞ্চায়েত নির্বাচনে। সমস্ত দায় নির্বাচন কমিশনারের ওপর চাপিয়ে সুর চড়ালেন কংগ্রেস নেতা কৌস্তুভ বাগচী। তিনি বলেন, ভোটে হিংসার দায় কমিশনারের। রক্তস্নাত এই নির্বাচন। টিটাগড় থানায় ইমেইল করে রাজীব সিনহার বিরুদ্ধে খুনের মামলা দায়েরের আর্জি জানিয়েছেন তিনি।

অন্যদিকে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী আজই রাজীব সিনহাকে ফোন করে হুঁশিয়ারি দিয়েছেন। তিনি নির্বাচন কমিশনারের উদ্দেশ্যে বলেন, 'আর কত রক্ত চাই আপনার? তৈরি থাকুন আপনার দপ্তরে তালা ঝোলাতে আসছি।'

তিনি এও বলেন, রাজ্যে ৩৫৫ ও ৩৫৬ ধারা জারি করা উচিত। এত মানুষের মৃত্যু হচ্ছে, এবার সাধারণ মানুষদের নিয়ে কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ি ঘেরাও হবে। এই নির্বাচন অবৈধ।

উল্লেখ্য, এখনও পর্যন্ত নির্বাচনকে কেন্দ্র করে ৩৩ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। শুধুমাত্র আজকেই মৃত্যু হয়েছে ১৪ জনের। চারিদিকে চলছে ব্যাপক বোমাবাজি। ভাঙড়, মুর্শিদাবাদ, কোচবিহার সহ একাধিক জায়গায় ব্যাপক বোমাবাজির খবর পাওয়া যাচ্ছে।

প্রসঙ্গত উল্লেখ্য, দায়িত্ব পাওয়ার পর থেকেই বিরোধীদের নিশানায় রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা। তাঁর ভূমিকায় ক্ষুব্ধ হয়েছেন রাজ্যপাল থেকে শুরু করে হাইকোর্টের প্রধান বিচারপতিও। দায়িত্ব পালনে ব্যর্থ হলে তাঁকে পদ ছেড়ে দিতেও বলে আদালত।

রাজীব সিনহার বিরুদ্ধে সুর চড়ালেন কৌস্তুভ
CPIM হামলা করছে, কেন্দ্রীয় বাহিনী দিতে হবে; বুথ থেকে প্রশাসনিক কর্তাদের ফোন সুফিয়ানের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in