Jagdeep Dhankhar: এসএসসি দুর্নীতির মাঝেই শিক্ষামন্ত্রী এবং শিক্ষাসচিবকে জরুরী তলব রাজ্যপালের

এসএসসি নিয়োগ দুর্নীতি নিয়ে এই মুহূর্তে তোলপাড় রাজ্য। হাইকোর্টে মামলা চলছে। সিবিআই তদন্তের মুখে পড়তে হয়েছে রাজ্যের দুই মন্ত্রীকে।
 Jagdeep Dhankhar: এসএসসি দুর্নীতির মাঝেই শিক্ষামন্ত্রী এবং শিক্ষাসচিবকে জরুরী তলব রাজ্যপালের
জগদীপ ধনখড় এবং ব্রাত্য বসু

এসএসসি নিয়োগ দুর্নীতি নিয়ে এই মুহূর্তে তোলপাড় রাজ্য। হাইকোর্টে মামলা চলছে। সিবিআই তদন্তের মুখে পড়তে হয়েছে রাজ্যের দুই মন্ত্রীকে। এরই মাঝেই তড়িঘড়ি রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এবং শিক্ষা সচিব মণীশ জৈনকে তলব করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সোমবার দুপুরেই রাজভবনে হাজিরা দিতে বলা হয়েছে তাঁদের।

সোমবার সকালে টুইটারে রাজ্যপাল লেখেন, "আজ দুপুরে পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী ব্রাত্যব্রত বসু রয় চৌধুরী এবং শিক্ষাসচিব মণীশ জৈনকে রাজভবনে রাজ্যপাল জগদীপ ধনখড় তলব করেছেন।" যদিও কেনো এই তলব, এই প্রসঙ্গে টুইটে কোনো কথা উল্লেখ ছিল না।

এসএসসি নিয়োগ দুর্নীতি নিয়ে এই মুহূর্তে সরগরম রাজ্য। রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। রাজ্যের অপর এক মন্ত্রী পরেশ অধিকারীকে তিনবার জিজ্ঞাসাবাদ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাঁর বিরুদ্ধে অভিযোগ তিনি নিজের ক্ষমতার অপব্যবহার করে জালিয়াতির মাধ্যমে মেয়ে অঙ্কিতা অধিকারীকে শিক্ষিকার চাকরি পাইয়ে দিয়েছেন। হাইকোর্ট অঙ্কিতা অধিকারীকে চাকরি থেকে বরখাস্ত করেছেন। এই পরিস্থিতিতে রাজ্যপালের তলব তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন সংশ্লিষ্ট মহল।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in