দিল্লি যাচ্ছেন না আলাপন, মোদীকে চিঠি মমতার, শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ব্যবস্থার পথে কেন্দ্র

কেন্দ্রের এই পদক্ষেপকে 'অসংবিধানিক' অ‍্যাখ‍্যা দিয়ে মুখ্যমন্ত্রী লেখেন, "রাজ‍্যের সাথে কোনো আলোচনা না করেই এই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। কেন্দ্রের এই অভূতপূর্ব পদক্ষেপে অবাক হয়েছি।"
দিল্লি যাচ্ছেন না আলাপন, মোদীকে চিঠি মমতার, শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ব্যবস্থার পথে কেন্দ্র
ফাইল ছবি

মুখ‍্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় নিয়ে রাজ‍্য-কেন্দ্র সংঘাত অব‍্যাহত। মুখ‍্যসচিবকে ছাড়া হবে না বলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখে জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অপরদিকে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে আলাপন বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চলেছে মোদী সরকার।

আজ সকাল সাড়ে ১০টার মধ্যে আলাপন বন্দ্যোপাধ্যায়কে নয়াদিল্লির কর্মিবর্গ মন্ত্রকে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। কিন্তু নবান্ন থেকে তাঁকে ছাড়পত্র দেওয়া হয়নি।

প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে এই নির্দেশিকা প্রত‍্যাহার করার অনুরোধ জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি লিখেছেন, "রাজ‍্যের করোনা পরিস্থিতিতে মুখ‍্যসচিবের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। দায়িত্ব সহকারে কাজ করছেন তিনি। রাজ‍্যের মানুষের কথা ভেবে এই মুহূর্তে এই নির্দেশ প্রত‍্যাহারের অনুরোধ করছি। রাজ‍্য কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। এই সময় মুখ‍্যসচিবকে ছাড়া সম্ভব নয়।"

কেন্দ্রের এই পদক্ষেপকে 'অসংবিধানিক' অ‍্যাখ‍্যা দিয়ে তিনি লেখেন, "রাজ‍্যের সাথে কোনো আলোচনা না করেই এই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। কেন্দ্রের এই অভূতপূর্ব পদক্ষেপে অবাক হয়েছি।... কিছুদিন আগে রাজ‍্যের অনুরোধে মুখ‍্যসচিবের মেয়াদ বৃদ্ধির সিদ্ধান্তে অনুমতি দিয়েছিল কেন্দ্র। কিছুদিনের মধ্যে এই সিদ্ধান্ত বদলে গেল কীভাবে?"

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in