CPIM: 'সাম্প্রদায়িক উস্কানিতে পা দেবেন না, শান্তির জন্য ভোট দিন' - রাজ্যবাসীর কাছে আবেদন সেলিমের

People's Reporter: সেলিম বলেন, 'বিজেপি আর তৃণমূল চাইছে পুরো নির্বাচন প্রক্রিয়াকে হিন্দু আর মুসলমানে ভাগ করে দিতে। বিজেপি দেখাচ্ছে সে হিন্দুপ্রেমী আর তৃণমূল দেখাচ্ছে সে মুসলমানপ্রেমী।'
সাংবাদিক সম্মেলনে মহম্মদ সেলিম
সাংবাদিক সম্মেলনে মহম্মদ সেলিম নিজস্ব চিত্র

দেশে চতুর্থ দফার নির্বাচন শেষ হয়েছে। বাকি আছে আর ৩ দফার নির্বাচন। চতুর্থ দফায় একাধিক অশান্তির খবর সামনে এসেছে নির্বাচনকে কেন্দ্র করে। এরই মধ্যে জনগণকে শান্তি বজায় রেখে গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করার বার্তা দিলেন সিপিআইএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। তাঁর কথায় বিজেপি-তৃণমূলের ফাঁদে পা না দিয়ে সম্প্রীতির জন্য ভোট দিন।

মঙ্গলবার সাংবাদিক সম্মেলন করেন মহম্মদ সেলিম। সিপিআইএম রাজ্য সম্পাদক বলেন, 'চতুর্থ দফা থেকেই তৃণমূল মরিয়া হয়ে উঠেছে জয় অর্জন করার জন্য। সেই জন্যই হিংসার পথ বেছে নিয়েছে। বিভিন্ন জায়গায় বুথে এজেন্টকে বের করে দেওয়া থেকে মারধর, ভয় দেখানো হয়েছে। এমনকি তৃণমূল তৃণমূলের কর্মীকে খুন পর্যন্ত করেছে'।

তিনি আরও বলেন, 'বিজেপি আর তৃণমূল চাইছে পুরো নির্বাচন প্রক্রিয়াকে হিন্দু আর মুসলমানে ভাগ করে দিতে। বিজেপি দেখাচ্ছে সে হিন্দুপ্রেমী আর তৃণমূল দেখাচ্ছে সে মুসলমানপ্রেমী। এরা আসলে দাঙ্গা লাগিয়ে ভোটের ফায়দা তুলতে চাইছে। তাই সকলকে আহ্বান জানাচ্ছি আপনারা কোনো সাম্প্রদায়িক উস্কানিতে পা দেবেন না। শান্তিতে ভোট দিন। শান্তির জন্য ভোট দিন'।

সাধারণ মানুষকে শান্তিতে ভোট দানের আর্জির পাশাপাশি সিএএ নিয়ে মমতা ও অভিষেক ব্যানার্জিকে একযোগে আক্রমণ করেছেন মহম্মদ সেলিম। তিনি বলেন, এখন দেখছি অভিষেক বলছেন তিনি সিএএ-কে সমর্থন করেন। তাহলে ক্যা-ক্যা, ছি-ছি কে করল? কেন ২০২১ সালে এনআরসি নিয়ে রাজ্যে বিধানসভা নির্বাচনের আগে ভয়ের পরিবেশ তৈরি করা হলো? আসলে সবটাই মানুষকে বোকা বানানোর জন্য।

সেলিম এও বলেন, ইন্ডিয়া মঞ্চ নীতিগত ভাবে সিএএ বিরোধী। কিন্তু মমতা ব্যানার্জি নীতি বলে কিছু মানেনই না। উনি তো শিক্ষা, কর্মসংস্থান, মানুষের জীবন সবকিছুকেই তামাশা মনে করছেন।

সাংবাদিক সম্মেলনে মহম্মদ সেলিম
Lok Sabha Polls 24: কেতুগ্রামে তৃণমূল কর্মী খুনে গ্রেফতার ২ জনই শাসক দলের, দাবি সিপিআইএমের
সাংবাদিক সম্মেলনে মহম্মদ সেলিম
প্রিসাইডিংয়ের সামনেই দেদার ছাপ্পা তৃণমূল এজেন্টের! সালারে কংগ্রেসের অভিযোগে সরানো হলো অফিসারকে
সাংবাদিক সম্মেলনে মহম্মদ সেলিম
Lok Sabha Polls 24: রাজ্যে পঞ্চম দফার ভোটে কেন্দ্রীয় বাহিনী আরও বাড়াচ্ছে কমিশন

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in