স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বোঝাপড়া আছে, রাজ্যে CAA চালু করার ব্যাপারে জড়িয়ে তৃণমূলও, অভিযোগ সেলিমের

সেলিম বলেন, "আমরা সর্বশক্তি দিয়ে মানুষকে ঐক্যবদ্ধ করে এই বিপদ রুখব। বিজেপি এবং তৃণমূল দুই সরকার কোচবিহারের তিনবিঘার ছিটমহলের মানুষের সমস্যার কোনও সমাধান করেনি। বরং টাকাগুলো নিয়ে লুটপাট করছে।"
স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বোঝাপড়া আছে, রাজ্যে CAA চালু করার ব্যাপারে জড়িয়ে তৃণমূলও, অভিযোগ সেলিমের
সাংবাদিক সম্মেলনে মহঃ সেলিমনিজস্ব চিত্র -

কেন্দ্রীয় সরকারের নাগরিকত্ব সংশোধনী আইন (CAA) সারা দেশজুড়ে কার্যকর করার ক্ষেত্রে আরএসএস যে পরিকল্পনা গ্রহণ করেছে তা সর্বতোভাবে সফল করার জন্য বিজেপির পাশাপাশি তৃণমূলেরও সমান ভূমিকা আছে। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে এমনই অভিযোগ করলেন CPI(M) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। রাজ্যবাসীর প্রতি সতর্কবার্তা দিয়ে তিনি জানান, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাথে পরামর্শ করেই সিএএ চালু করার প্রচেষ্টা করছে এ রাজ্যের সরকার।

সেলিম আরও বলেন, রাজ্যবাসীকে এই বিপদের হাত থেকে বাঁচাতে হলে জনগণের ঐক্যবদ্ধ লড়াই হল একমাত্র পথ। "আমরা সর্বশক্তি দিয়ে মানুষকে ঐক্যবদ্ধ করে এই বিপদ রুখব। বিজেপি এবং তৃণমূল দুই সরকার কোচবিহারের তিনবিঘার ছিটমহলের মানুষের সমস্যার কোনও সমাধান করেনি। বরং টাকাগুলো নিয়ে লুটপাট করছে।"

শাহের সিএএ নিয়ে বলা প্রতিটি উষ্কানিমূলক মন্তব্য নিয়ে মমতা ব্যানার্জী কী বললেন তা নিয়ে ভাবতে নারাজ সেলিম। সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, ইডি-সিবিআই চাপ সামলাতেই বিজেপির সাথে বোঝাপড়া করছে তৃণমূল। আর সেই কারণের এ রাজ্যের সরকার এনপিআর বিরোধিতা করেনি। রাজ্যে এনপিআর চলছে। তবে সংসদ থেকে সড়কে আন্দোলনে থাকবে বামেরা, বক্তব্য সেলিমের।

উত্তরবঙ্গকে রাজ্য থেকে আলাদা করার ব্যাপারে সেলিমের বক্তব্য, রাজ্যভাগ দুই দলেরই কথা। বিজেপির যারা রাজ্যভাগের কথা বলছেন, তাঁরা আগে তৃণমূলে ছিলেন। এসব না করে স্বরাষ্ট্রমন্ত্রী বরং ছিটমহলের মানুষদের সমস্যা দেখে আসুন। সেলিম আরও বলেন, মমতা ব্যানার্জীর বোঝা উচিত, যারা ধর্ম বলতে ত্রিশূল নিয়ে নাচানাচি করে তাদের পক্ষে দুর্গাপূজার ঐতিহ্য বোঝা সম্ভব না।

সাংবাদিক সম্মেলনে মহঃ সেলিম
সরকারের লজ্জাশরম কিছু নেই, দোকান খুলে চাকরি বিক্রি করছে, প্রাক্তন শিক্ষামন্ত্রী নিজে জড়িত - সেলিম

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.