রাজ্যের সর্বত্র সন্ত্রাস ও সাম্প্রদায়িক বিদ্বেষ সৃষ্টিতে তৎপর তৃণমূল-বিজেপি - বিমান বসু

বর্ধমানের জামালপুরে তৃণমূলের সন্ত্রাস প্রতিহত করতে গিয়ে নিহত হয়েছেন সিপিআই(এম) কর্মী কাকলী ক্ষেত্রপাল। উত্তর ২৪ পরগনার দত্তপুকুরে এই তৃণমূলী আক্রমণে নিহত হয়েছেন আইএসএফ কর্মী হাসানুজ্জামান।
রাজ্যের সর্বত্র সন্ত্রাস ও সাম্প্রদায়িক বিদ্বেষ সৃষ্টিতে তৎপর তৃণমূল-বিজেপি - বিমান বসু
বর্ধমানে নিহত কাকলী ক্ষেত্রপালছবি সংগৃহীত

বর্ধমানের জামালপুরে তৃণমূলের সন্ত্রাস প্রতিহত করতে গিয়ে নিহত হয়েছেন সিপিআই(এম) কর্মী কাকলী ক্ষেত্রপাল। উত্তর ২৪ পরগনার দত্তপুকুরে এই তৃণমূলী আক্রমণে নিহত হয়েছেন আইএসএফ কর্মী হাসানুজ্জামান। সোমবার সংযুক্ত মোর্চার পক্ষে এক বিবৃতিতে একথা জানিয়ে অবিলম্বে দুষ্কৃতি দমন করার দাবি জানিয়েছেন সিপিআই(এম) পলিটব্যুরো সদস্য ও বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।

এদিনের বিবৃতিতে বিমান বসু বলেন - রাজ্যের সর্বত্র নতুন করে সন্ত্রাস ও সাম্প্রদায়িক বিদ্বেষ সৃষ্টির জন্য তৃণমূল কংগ্রেস ও বিজেপি তৎপর হয়ে উঠেছে। ২মে নির্বাচনী ফলাফল প্রকাশের সময় থেকে তৃণমূল কংগ্রেস পুনরায় নতুন ক‍‌রে সন্ত্রাসমূলক কার্যকলাপ শুরু করেছে। রাজ্যের বিভিন্ন স্থানে এই নৃশংস আক্রমণে বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছেন। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

ওই বিবৃতিতে তিনি জানান - উত্তর ২৪পরগনার মধ্যমগ্রাম বিধানসভা কেন্দ্রে কেনিয়া খামারপাড়ায় প্রায় ১০টি বাড়ি তৃণমূল দুষ্কৃতীরা ভাঙচুর করেছে। তাতে ৫১ জন ঘরছাড়া হয়েছেন। এছাড়া‍‌ বিভিন্ন জায়গায় তৃণমূল-বিজেপি’র বিরোধ ও সংঘর্ষ সাম্প্রদায়িক রূপ পরিগ্রহ করছে। দক্ষিণ ২৪ পরগনায় ক্যানিং-পূর্ব বিধানসভার মৌলী মুকুন্দপুর গ্রামে সশস্ত্র তৃণমূলী হামলায় মোট তিনজন গুরুতর আহত হয়েছেন।

তিনি আরও জানিয়েছেন - আমরা এই নৃশংস হত্যাকাণ্ড, হামলা ও সাম্প্রদায়িক বিরোধে ইন্ধন দেওয়ার ঘটনার তীব্র নিন্দা করছি এবং অবিলম্বে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি। এইসব সন্ত্রাসমূলক ও সাম্প্রদায়িক ঘটনাবলীর বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াতে এবং সর্বত্র শান্তি ও সম্প্রীতি রক্ষা করার জন্য সর্বস্তরের মানুষকে এগিয়ে আসার জন্য আহ্বান জানাচ্ছি। রাজ্য প্রশাসনের পক্ষ থেকে অবিলম্বে শান্তি-শৃঙ্খলার প্রতিষ্ঠায় তৎপরতা এবং দৃঢ় হস্তে দুষ্কৃতীদের দমন করার দাবি জানাচ্ছি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in