Kunal Ghosh: তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদকের পদ থেকে অপসারিত কুণাল ঘোষ, তাপস রায়ের প্রশংসার জের!

People's Reporter: বিবৃতিতে বলা হয়েছে, “সম্প্রতি কুণাল ঘোষ এমন কিছু মন্তব্য করেছেন, যা দলের অবস্থানের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়। সংবাদমাধ্যমের কাছে অনুরোধ, ওঁর মতামতকে দলের সঙ্গে জুড়বেন না।"
কুণাল ঘোষ
কুণাল ঘোষফাইল ছবি

তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদকের পদ থেকে সরানো হল কুণাল ঘোষকে। বুধবার বিকেলে একটি বিবৃতি জারি করে একথা জানিয়েছে তৃণমূল। কুণাল ঘোষের সাম্প্রতিক মন্তব্যের প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে বিবৃতিতে। উল্লেখ্য, এদিন সকালেই উত্তর কলকাতার বিজেপি প্রার্থী তাপস রায়ের পাশে দাঁড়িয়ে তাঁকে যোগ্য প্রার্থী বলে মন্তব্য করে তাঁর ভূয়সী প্রশংসা করেন কুণাল ঘোষ।

তৃণমূলের তরফ থেকে জারি করা বিবৃতিতে সই রয়েছে দলের জাতীয় মুখপাত্র ডেরেক ও’ব্রায়েনের, যিনি রাজ্যসভারও সাংসদও বটে। ইংরেজিতে লেখা ওই বিবৃতিতে বলা হয়েছে, “সম্প্রতি কুণাল ঘোষ এমন কিছু মন্তব্য করেছেন, যা দলের অবস্থানের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়। এটা পরিষ্কার করে দেওয়া দরকার যে, উনি নিজের মতামত ব্যক্ত করেছেন, তার সঙ্গে দলের কোনও সংযোগ নেই। তৃণমূলের সদর দফতর থেকে যে বিবৃতি দেওয়া হবে, তা-ই দলের অফিসিয়াল অবস্থান।“

বিবৃতিতে আরও বলা হয়, “এর আগে দলের মুখপাত্রের পদ থেকে সরানো হয়েছিল কুণালকে। এবার দলের রাজ্য সাধারণ সম্পাদকের পদ থেকে সরানো হল। সংবাদমাধ্যমের কাছে অনুরোধ, ওঁর মতামতকে দলের সঙ্গে জুড়বেন না, তাতে আইনি পদক্ষেপ করা হবে।“

বুধবার সকালে উত্তর কলকাতার এক ক্লাব কর্তৃক আয়োজিত রক্তদান শিবিরে কুণাল ঘোষ এবং তাপস রায় দুজনেই অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সেখানেই সদ্য তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া তাপস রায়ের ভূয়সী প্রশংসা করেন কুণাল। তিনি বলেন, "তাপস রায় যত দিন জনপ্রতিনিধি ছিলেন, মানুষকে পরিষেবা দিয়েছেন। দিন-রাত তাঁর দরজা মানুষের জন্য খোলা থাকত। মানুষ যখন তাঁকে ডেকেছেন তখন পেয়েছেন। এলাকার মানুষকে ঠিক করতে দিন, কাকে তাঁরা প্রার্থী হিসাবে বেছে নেবেন। ছাপ্পা ভোট যেন না হয়।’’ পাল্টা কুণালকে 'ভাল ছেলে' বলে উল্লেখ করেন তাপস। 

এর আগে রবিবার নাম না করে ঘাটালের তৃণমূল প্রার্থী দেবকে কটাক্ষ করেছিলেন কুণাল। পরপর একাধিক দলবিরোধী মন্তব্যের জেরে এবার তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নিল তৃণমূল।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in