TMC-BJP কাজের কথা থেকে মানুষের দৃষ্টি ঘোরানোর জন্য হিংসার রাজনীতি করছে - মীনাক্ষী মুখার্জি
সাংবাদিক সম্মেলনে মহম্মদ সেলিম ও মীনাক্ষী মুখার্জিছবি মহম্মদ সেলিমের ফেসবুক পেজের সৌজন্যে

TMC-BJP কাজের কথা থেকে মানুষের দৃষ্টি ঘোরানোর জন্য হিংসার রাজনীতি করছে - মীনাক্ষী মুখার্জি

যুবনেত্রীর অভিযোগ, তৃণমূল আর বিজেপি দু'ঘণ্টা ধরে কথা বলে যাবে। সাধারণ মানুষের কথা শোনার সময় কোথায় তাদের। কাজের সুযোগ নেই। যাঁরা কাজ করছেন, তাঁদের কাজের নিশ্চয়তা নেই।

রোজগারের দাবিতেই ভোট দিন। রাজ্যের বাকি দফার ভোটের জন্য সাধারণ মানুষের কাছে এমনই আবেদন রাখলেন নন্দীগ্রামের বাম প্রার্থী প্রার্থী তথা যুব নেত্রী মীনাক্ষী মুখার্জি। শুক্রবার সিপিআইএমের পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিমের সঙ্গে দলের রাজ্য দফতরে সাংবাদিক বৈঠকে তিনি এমনই আবেদন জানান।

গতকালের সাংবাদিক সম্মেলনে মীনাক্ষী বলেন, ১৪ বছর ধরে নন্দীগ্রামের মানুষ মানবিক অধিকার থেকে বঞ্চিত। কাজ না পেয়ে গোটা রাজ্যের মতো নন্দীগ্রামের মানুষও অপমানিত হয়ে জীবন যাপন করছেন। আমার দল আমাকে সেখানে প্রার্থী করেছিল, আমি শুধু সেইটুকুই দায়িত্ব পালন করেছি। কিন্তু আসল রাজনৈতিক লড়াই করেছেন সেখানকার সাধারণ মানুষ।

যুবনেত্রীর অভিযোগ, তৃণমূল আর বিজেপি দু'ঘণ্টা ধরে কথা বলে যাবে। সাধারণ মানুষের কথা শোনার সময় কোথায় তাদের। কাজের সুযোগ নেই। যাঁরা কাজ করছেন, তাঁদের কাজের নিশ্চয়তা নেই। আর প্রবীণ অবসরপ্রাপ্তদের পেনশনের কোনও নিশ্চয়তা নেই। সামগ্রিকভাবে শিল্প, কারখানা, কৃষির উন্নতি না হলে এই অবস্থার কোনও পরিবর্তন ঘটবে না। সরকারের নীতি পাল্টাতে হবে আর তার জন্য সরকার বদলাতে হবে।

তৃণমূল-বিজেপি কাজের কথা থেকে মানুষের দৃষ্টি ঘোরানোর জন্য হিংসার রাজনীতি করছে বলে অভিযোগ মীনাক্ষীর। তাঁর কথায়, হিংসার রাজনীতি বন্ধ করার দায়িত্ব কমিশনের। কিন্তু তারা সে দায়িত্ব পালন করছে না। প্রচারে ২৪ ঘণ্টা নিষেধাজ্ঞা জারি করলেই দায়িত্ব শেষ হয় না। আমরা বামপন্থীরা কাজের দাবিতে, শিক্ষার দাবিতে একের পর এক অভিযান চালিয়েছি। এখন সরকার বদলের জন্য নির্বাচনী সংগ্রাম করছি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in