পাশ করেও চাকরি হয়নি - ভবানী ভবনের সামনে পুলিশের চাকরিপ্রার্থীদের তুমুল বিক্ষোভ

তাঁদের প্রশ্ন হাতে চাকরির লেটার পাওয়ার পরেও তাঁদের চাকরি কেন দেওয়া হচ্ছে না?
পাশ করেও চাকরি হয়নি - ভবানী ভবনের সামনে পুলিশের চাকরিপ্রার্থীদের তুমুল বিক্ষোভ
নিজস্ব চিত্র

প্রাইমারি এবং আপার প্রাইমারি চাকরির ক্ষেত্রে জয়নিং এবং ইন্টারভিউ শুরু হলেও পুলিশের ক্ষেত্রে তা না হলে এদিন কলকাতার ভবানী ভবন এর সামনে জয়নিং লেটার পাওয়া বেশকিছু জন বিক্ষোভ দেখাতে শুরু করেন। তাঁদের বিক্ষোভ দেখানো মূল কারণ - ২৮শে জানুয়ারি পুলিশের কনস্টেবল পদে জয়নিং লেটার পাওয়ার পরেও তাদের জয়নিং এখনো পর্যন্ত হয়নি। কিন্তু তাঁরা জানিয়েছেন তাঁদের মধ্যে বেশকিছু জনের জয়নিং ইতিমধ্যে হয়ে গিয়েছেন।

তাঁদের প্রশ্ন হল যদি কিছু সংখ্যক চাকরিপ্রার্থী জয়েন করেন চাকরিতে তাহলে তাঁরা কেন পারবেন না। এই উত্তর সরকারকে দিতে হবে। সেই পরিসংখ্যান তাঁরা তুলে ধরেছেন। এই পদের জন্য ৮ হাজার ৪১৯ জন উত্তীর্ণ হন। ১৮০০ প্রার্থী ইতিমধ্যেই কাজে যোগদান করেছেন। কিন্তু সাড়ে ৬ হাজার চাকরির লেটার পাওয়া পরীক্ষার্থীরা এখনও পর্যন্ত চাকরিতে জয়েন করতে পারেননি। এই নিয়ে আদালতে একটি মামলাও হয়। আদালতের পক্ষ থেকে ৬ মাস সময় দেওয়া হয়েছিল নিয়োগ করার জন্য। কিন্তু সেখানে ৮ মাস পেরিয়ে গেছে। তার পরেও তাঁরা চাকরিহীন অবস্থায় বসে রয়েছেন।

এমত অবস্থায় এদিন তাঁরা ভবানী ভবনের সামনে আন্দোলন শুরু করেন। তাঁদের প্রশ্ন হাতে চাকরির লেটার পাওয়ার পরেও তাঁদের চাকরি কেন দেওয়া হচ্ছে না? তাদের কেন কর্মহীন হয়ে থাকতে হবে এবং কিছু জনকে কেন নিয়োগ করা হয়েছে ? সেই প্রশ্নের উত্তর চান তাঁরা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in