Kolkata Metro Railway: ঈদের জন্য কমছে মেট্রোর সংখ্যা! দেখুন কোন রুটে ক'টি মেট্রো চলবে

People's Reporter: পার্পল লাইনে মেট্রো চলাচল সম্পূর্ণ বন্ধ রাখা হবে। এসপ্ল্যানেড থেকে হাওড়া পর্যন্ত ১৩০টির পরিবর্তে ১২২টি মেট্রো চলবে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ (ব্লু লাইন) পর্যন্ত ২৩৪টি মেট্রো চলবে।
কলকাতা মেট্রো, ছবি প্রতীকী
কলকাতা মেট্রো, ছবি প্রতীকী ফাইল চিত্র

ঈদের জন্য মেট্রো চলাচলে পরিবর্তনে আনলো কলকাতা মেট্রোরেল কর্তৃপক্ষ। বৃহস্পতিবার দুটি রুটে মেট্রোর সংখ্যা কম কড়া হয়েছে এবং অন্য একটি রুট সম্পূর্ণ বন্ধ রাখা হচ্ছে। ফলে সমস্যায় পড়তে পারেন সাধারণ যাত্রীরা।

১১ এপ্রিল অর্থাৎ আগামীকালের জন্য মেট্রো পরিষেবা ঠিক কী হতে চলেছে তা নিয়ে বিবৃতি জারি করেছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। তাদের তরফ থেকে বলা হয়েছে, পার্পল লাইনে মেট্রো চলাচল সম্পূর্ণ বন্ধ রাখা হবে। গ্রিন লাইন অর্থাৎ এসপ্ল্যানেড থেকে হাওড়া পর্যন্ত ১৩০টির পরিবর্তে ১২২টি মেট্রো চলবে। অন্য একটি গ্রিন লাইন যেটি সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ পর্যন্ত চলাচল করে সেই রুটে ১৬টি মেট্রো কম চলবে। অর্থাৎ ১০৬টির পরিবর্তে চলবে ৯০টি।

মেট্রো কর্তৃপক্ষ আরও জানিয়েছে, দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ (ব্লু লাইন) পর্যন্ত ২৮৮টি মেট্রোর বদলে ২৩৪টি মেট্রো চলবে। রুটগুলির প্রথম ও শেষ মেট্রোর সময়ের কোনো পরিবর্তন করা হয়নি।

কলকাতা মেট্রোর অরেঞ্জ লাইনে অন্যান্য দিনের মতোই মেট্রো চলবে।

কলকাতা মেট্রো, ছবি প্রতীকী
WBCHSE: বদলে যাচ্ছে উচ্চ মাধ্যমিক পরীক্ষার নিয়মাবলি, সবিস্তারে জানুন নয়া নিয়ম

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in