মাস্ক বিহীন ক্রেতাকে বিক্রি করা যাবে না সামগ্রী, পুলিশের সঙ্গে যৌথ অভিযানে পুরসভা

যে সকল মার্কেটে পুজোর কেনা কাটার জন্য বেশি ভিড় হয়, যেমন গড়িয়াহাট, হাতিবাগান, নিউমার্কেট। এইসব এলাকায় বেশি প্রচার চালানো হবে মাইকিং করে।
মাস্ক বিহীন ক্রেতাকে বিক্রি করা যাবে না সামগ্রী, পুলিশের সঙ্গে যৌথ অভিযানে পুরসভা
নিজস্ব চিত্র

পুজোর মুখে করোনা সংক্রমণ ঠেকাতে আরও তৎপর পুরসভা। এবার পুর কর্তৃপক্ষ ও কলকাতা পুলিশ যৌথভাবে প্রচার চালাবে শহরের মার্কেট গুলিতে। শুক্রবার এমনটাই জানিয়েছেন কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম। চিকিৎসকরা জানাচ্ছেন করোনার তৃতীয় ঢেউ চোখ রাঙাচ্ছে ইতমধ্যেই। এদিকে মাস্ক পরার অনীহা দেখা যাচ্ছে সাধারণ মানুষের মধ্যে। তাই এবার পুজোর মুখেই শহরবাসীকে মাস্ক পরাতে আরও তৎপর হচ্ছে পুর কর্তৃপক্ষ।

এদিন ফিরহাদ হাকিম জানান, " যেহেতু পুজো আসছে বহু মানুষ মাস্ক ছাড়া ঘুরছে। এবার প্রতিটি মার্কেটে বিশেষ করে যেখানে ভিড় বেশি হয় সেখানে পুরসভা ও পুলিশ যৌথভাবে অভিযান চালাবে।" আজ নিউ মার্কেট থেকে শুরু হয় এই অভিযান। যে সকল মার্কেটে পুজোর কেনা কাটার জন্য বেশি ভিড় হয়, যেমন গড়িয়াহাট, হাতিবাগান, নিউমার্কেট। এইসব এলাকায় বেশি প্রচার চালানো হবে মাইকিং করে।

এক্ষেত্রে হকার, দোকানদারদের যেমন মাস্ক পড়ার জন্য সচেতন করা হবে ঠিক তেমনই কোনও ক্রেতা এলে সেক্ষেত্রে বিনা মাস্কে তাঁকে দ্রব্য বিক্রি করা যাবে না বলেও নির্দেশ দেওয়া হয়। পুর প্রশাসক এদিন আরও বলেন, মাস্ক না পরে কোনও হকার হকারি করলে সেক্ষেত্রে সেই হকারকে পুলিশ তুলে দেবে। এছাড়াও পরে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

ফিরহাদ হাকিমের কথায়, "সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে গেলে সচেতন হতে হবে"। তবে এখনই এই বিষয়ে জরিমানার কথা ভাবছে না পুরসভা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in