Fake Vaccination: দেবাঞ্জনের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের মামলা রুজুর নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী

পুলিশ কমিশনার সৌমেন মিত্র বলেন, 'শুধু কসবায় নয়, শহরের আরও বেশ কিছু জায়গায় ওই ঘটনা ঘটেছে। আমাদের গোয়েন্দা শাখা বিষয়টির তদন্ত করছে।
Fake Vaccination: দেবাঞ্জনের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের মামলা রুজুর নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী
বিভিন্ন সরকারি অনুষ্ঠানে দেবাঞ্জন ফাইল চিত্র

কসবার ভুয়ো টিকাকরণ ক্যাম্প নিয়ে এবার কড়া পদক্ষেপ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘটনার মূল অভিযুক্ত দেবাঞ্জন দেবের বিরুদ্ধে পুলিশ কমিশনারকে তিনি অনিচ্ছাকৃত খুনের মামলা রুজু করতে নির্দেশ দিলেন। কমিশনার সৌমেন মিত্রের সঙ্গে তাঁর এই বিষয়ে একাধিকবার ফোনে কথা হয়েছে। দেবাঞ্জনের দুই শাগরেদকে গ্রেফতার করা হয়েছে। শুধু তাই নয়, যাঁরা ওই ক্যাম্প থেকে টিকা নিয়েছেন, তাঁরা কেমন আছেন, সেদিকে নজরদারি চালানোর জন্য রাজ্যের স্বাস্থ্য সচিব নারায়ণ স্বরূপ নিগমকে নির্দেশও দিয়েছেন মুখ্যমন্ত্রী।

পূর্ব যাদবপুর এলাকার একটি টিকাকেন্দ্রের উদ্বোধনে পুলিশ কমিশনার সৌমেন মিত্র বলেন, 'শুধু কসবায় নয়, শহরের আরও বেশ কিছু জায়গায় ওই ঘটনা ঘটেছে। আমাদের গোয়েন্দা শাখা বিষয়টির তদন্ত করছে। কোন ভ্যাকসিন দেওয়া হয়েছে, কারা দিয়েছে, কীভাবে দিয়েছে, কোথা থেকে সংগ্রহ করা হয়েছিল, সেটা নিয়ে তদন্ত হবে।'
প্রশাসনের নজর এড়িয়ে কীভাবে এই ধরনের ঘটনা ঘটছে? তাঁর জবাব, 'আমাদের শহরের বাসিন্দারা পরস্পরকে সাহায্য করতে চান। এটাই আমাদের শহরের একটা বিশেষ চরিত্র। এটা মানসিক বিকৃতি ছাড়া আর কিছু নয়।'

উল্লেখ্য, ১০৭ নম্বর ওয়ার্ডের ওয়ার্ড কোঅর্ডিনেটর সুশান্ত ঘোষের অভিযোগ, ভুয়ো ভ্যাকসিনের বিষয়টি পুলিশকে তিনি আগে জানালেও পুলিশ পদক্ষেপ করেনি। সে- প্রসঙ্গে কমিশনার বলেন, 'সামাজিক কাজের জন্য সবসময় পুলিশের অনুমতি লাগে না। তা সত্বেও কীভাবে এ কাজ হল সেটা আমরা পুরোপুরি ভাবে দেখছি।' শিবিরে উপস্থিত থাকা একাধিক ডাক্তার-নার্সরাও কি ভুয়ো? কমিশনারের সাফ জবাব, 'এই বিষয়টা আমার ঠিক জানা নেই। তবে আমাদের ইনভেস্টিগেশন টিম পূর্ণাঙ্গ তদন্ত করছে'।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in