প্রাথমিকে নিয়োগ নিয়ে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশ খারিজ হাইকোর্টের ডিভিশন বেঞ্চে

বিচারপতি অভিজিৎ গাঙ্গুলির নির্দেশ খারিজ করে দিল বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্য এবং বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ।
বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশ খারিজ হাইকোর্টের ডিভিশন বেঞ্চে
বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশ খারিজ হাইকোর্টের ডিভিশন বেঞ্চেগ্রাফিক্স আকাশ

প্রাথমিক শিক্ষক নিয়োগে বিচারপতি অভিজিৎ গাঙ্গুলির নির্দেশ খারিজ করে দিল বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্য এবং বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ। গত বছরের ২৯ সেপ্টেম্বর একটি বিজ্ঞপ্তি জারি করেছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। তাতে সম্মতি দিয়েছিল বিচারপতি গাঙ্গুলির একক বেঞ্চ। সেটাই খারিজ করেছে ডিভিশন বেঞ্চ।

প্রাথমিক শিক্ষা পর্ষদ একটি বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছিল, যে সকল টেট উত্তীর্ণ পরীক্ষার্থী ২০২০-২০২২ সিজনে ডিএলএড প্রশিক্ষণে ভর্তি হয়েছে, তাঁরা চলতি নিয়োগ প্রক্রিয়াতে অংশগ্রহণ করতে পারবেন। পর্ষদের এই বিজ্ঞপ্তিকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হন বেশ কয়েকজন চাকরিপ্রার্থী।

তাঁরা আদালতে জানান, ২০২০-২২ সালে ডিএলএড প্রশিক্ষণের জন্য যাঁরা ভর্তি হয়েছেন তাঁদের নিয়োগ প্রক্রিয়াতে অংশগ্রহণ করার যোগ্যতা নেই। কারণ তাঁদের কোর্স সম্পূর্ণ হচ্ছে না। ২০১৬ সালের নিয়মেও তাই বলা আছে, প্রশিক্ষণ যাঁদের শেষ তাঁরাই যোগ্য। কিন্তু আভিজিৎ গাঙ্গুলি মামলাকারীদের আবেদন খারিজ করে দিয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদের বিজ্ঞপ্তিকে অগ্রাধিকার দেন।

অভিজিৎ গাঙ্গুলির নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন মামলাকারী চাকরিপ্রার্থীরা। যার রায় দিলেন বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্য এবং বিচারপতি সুব্রত তালুকদার।

বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশ খারিজ হাইকোর্টের ডিভিশন বেঞ্চে
DA: এই নিয়ে ছ’বার, শীর্ষ আদালতে ফের পিছিয়ে গেল ডিএ মামলার শুনানি
বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশ খারিজ হাইকোর্টের ডিভিশন বেঞ্চে
জাতীয় দলের তকমা হারাল তৃণমূল, কমিশনের বিরুদ্ধে আইনি পথে লড়াইয়ে যেতে পারে মমতার দল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in