Saradha scam: শুভেন্দুর বিরুদ্ধে দায়ের হওয়া জনস্বার্থ মামলা খারিজ কলকাতা হাইকোর্টের

সারদাকান্ডে রাজ্যের বিরোধী দলনেতাকে সিবিআই জেরার দাবি নিয়ে জনস্বার্থ মামলা দায়ের হয় হাই কোর্টে। মামলায় উল্লেখ করা হয় বিজেপি নেতার বিরুদ্ধে সিবিআই আধিকারিক কোনও পদক্ষেপ করছে না।
আদালতে স্বস্তি শুভেন্দুর
আদালতে স্বস্তি শুভেন্দুরগ্রাফিক্স সুমিত্রা নন্দন

সারদাকান্ডে অন্যতম অভিযুক্ত শুভেন্দুর বিরুদ্ধে দায়ের হওয়া জনস্বার্থ মামলা খারিজ করে দিল আদালত। যার জেরে আপাতত স্বস্তিতে শুভেন্দু।

সারদাকান্ডে রাজ্যের বিরোধী দলনেতাকে সিবিআই জেরার দাবি নিয়ে জনস্বার্থ মামলা দায়ের হয় হাইকোর্টে। মামলায় উল্লেখ করা হয় বিজেপি নেতার বিরুদ্ধে সিবিআই আধিকারিক কোনও পদক্ষেপ করছে না। এই মামলা করেন আইনজীবী রমাপ্রসাদ সরকার। বুধবার সেই মামলা খারিজ করে দেয় আদালত।

আদালতে আইনজীবী রমাপ্রসাদ বলেন, “সারদা ইস্যু নিয়ে একাধিক বার সারদা কর্তা সুদীপ্ত সেনের মুখে বিস্ফোরক বক্তব্য শোনা যায়। কখনও নিম্ন আদালতে হাজিরা দিতে এসে শুভেন্দু অধিকারীকে কাঠগড়ায় তুলেছেন তিনি। কখনও প্রেসিডেন্সি সংশোধনাগার থেকে চিঠি দিয়ে শুভেন্দু কীভাবে কত টাকা আদায় করেছেন তা বিস্তারিতভাবে উল্লেখ করেন। এমনকি তাঁকে ব্ল্যাকমেল করে অনেক টাকা নিয়েছেন বলেও দাবি করেছেন। তা সত্ত্বেও সিবিআই তাঁকে ডেকে জিজ্ঞাসাবাদ করছে না কেন?”

অন্যদিকে শুভেন্দুর আইনজীবী রাজদীপ মজুমদার জানান, “সারদার ঘটনা নজরে আসার পর এক বছর পুলিশ তদন্ত করেছিল। তখন পুলিশি তদন্তে শুভেন্দু অধিকারীর নাম আসেনি। পরবর্তীকালে সুপ্রিম কোর্টের নির্দেশেই সিবিআই তদন্তের কাজ শুরু করে। ইতিমধ্যে সিবিআই ৭টি চার্জশিট পেশ করেছে। সেখানেও শুভেন্দুবাবুর নাম নেই”। এছাড়াও আদালতে তিনি দাবি করেন, সারদা কর্তার চিঠি সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যই পাঠানো হয়। এই জনস্বার্থ মামলাও করা হয় রাজনৈতিক স্বার্থ সিদ্ধির জন্য।

আদালতে স্বস্তি শুভেন্দুর
Coal Smuggling: কয়লা পাচারকাণ্ডে ৮ IPS অফিসারকে দিল্লিতে তলব ইডির

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in