করোনা চেন ভাঙতে আগামী রবিবার পর্যন্ত শহরে বেশ কিছু বাজার বন্ধের সিদ্ধান্ত ব্যবসায়ী সংগঠনের

সাধারণভাবে যে বাজারে মানুষের যাতায়াত বেশি সেই বাজারগুলোকেই এই বন্ধের আওতায় আনা হচ্ছে। এই সিদ্ধান্ত নিয়েছে কনফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রেড অ্যাসোসিয়েশন।
করোনা চেন ভাঙতে আগামী রবিবার পর্যন্ত শহরে বেশ কিছু বাজার বন্ধের সিদ্ধান্ত ব্যবসায়ী সংগঠনের
বাগরি মার্কেটফাইল ছবি ইউটিউবের সৌজন্যে

শহর কলকাতায় করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে আগামী ৪ দিন বন্ধ রাখা হচ্ছে বেশ কিছু বড়ো বাজার। সাধারণভাবে যে বাজারে মানুষের যাতায়াত বেশি সেই বাজারগুলোকেই এই বন্ধের আওতায় আনা হচ্ছে। এই সিদ্ধান্ত নিয়েছে কনফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রেড অ্যাসোসিয়েশন।

জানা যাচ্ছে বন্ধ রবিবার পর্যন্ত বন্ধ রাখা হবে চাঁদনী চক, প্রিন্সেপ স্ট্রিট, এজরা স্ট্রিট, ম্যাঙ্গো লেন, বড়বাজার এবং ক্যানিং স্ট্রিট সংলগ্ন অঞ্চলের বাজার। শুধুমাত্র যে সব বাজারে খাদ্যদ্রব্য বা অন্যান্য নিত্য প্রয়োজনীয় জিনিস পাওয়া যায় সেই সব বাজারকে এর আওতা থেকে বাইরে রাখা হয়েছে। যার মধ্যে আছে পোস্তা বাজার। মূলত সংক্রমণের চেন ভাঙতেই কনফেডারেশন এই সিদ্ধান্ত নিয়েছে।

এর আগেই উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসনের পক্ষ থেকে বরানগর অঞ্চলে বাজার একবেলা বাজার বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিলো। প্রশাসনিক সূত্র অনুসারে সকাল ৬টা থেকে দুপুর ২টো পর্যন্ত ওই অঞ্চলে দোকানপাট খোলা থাকছে। এই নিয়ে প্রশাসনের পক্ষ থেকে প্রচারও চলছে। এবার কলকাতার বেশ কিছু বাজার সেই পথেই হেঁটেই করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে চাইছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in