মানিক ভট্টাচার্য
মানিক ভট্টাচার্যগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

TET Scam: নিয়োগ দুর্নীতিকান্ডে ফের লক্ষাধিক টাকা জরিমানা মানিক ভট্টাচার্যের

বর্তমানে জেলবন্দি রয়েছেন তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য। সেই অবস্থাতেই বিপুল পরিমাণ অর্থ জরিমানা। বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, ভুল উত্তরপত্র দেওয়ার কারণেই এই জরিমানা।

শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডে ফের একবার বিপুল পরিমাণ আর্থিক জরিমানার সম্মুখীন হলেন মানিক ভট্টাচার্য। বুধবার বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি ভুয়ো ওএমআর শিট প্রদানের অভিযোগে ৫ লক্ষ টাকা জরিমানা করেছেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতিকে। এই নিয়ে মোট ৭ লক্ষ টাকা জরিমানা করা হল মানিক ভট্টাচার্যকে।

বর্তমানে জেলবন্দি রয়েছেন তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য। সেই অবস্থাতেই বিপুল পরিমাণ অর্থ জরিমানা। বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, ভুল উত্তরপত্র দেওয়ার কারণেই এই জরিমানা। উত্তরপত্র প্রদানে যোগ রয়েছে তৎকালীন পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্যের। আগামী দু সপ্তাহের মধ্যে এই বিপুল পরিমাণ অর্থ তাঁকে জমা করতে হবে।

শাহীলা পারভিন নামে এক পরীক্ষার্থীর অভিযোগ করেন, তাঁকে ভুল ওএমআর শিট দেওয়া হয়েছিল। ২০১৭ সালে তিনি টেট পরীক্ষা দিয়েছিলেন। তিনি RTI-র মাধ্যমে ওএমআর শিটের বিষয়ে জানতে চান। কিন্তু সঠিক সময়ে এবং সঠিক উত্তরপত্র প্রদান করা হয়নি।

উল্লেখ্য, এর আগেও বিচারপতি গঙ্গোপাধ্যায় মানিক ভট্টাচার্যকে দু'লক্ষ টাকা জরিমানা করেছিলেন।  ২০১৪ সালের টেট পরীক্ষার্থী  মালারানি পাল অভিযোগ করেছিলেন, আট বছর অতিক্রান্ত হলেও তিনি পরীক্ষার ফলাফল জানতে  পারেননি। যার জেরে বিপাকে পড়েন তিনি। বসতে পারেননি পর পর দু’টি টেট পরীক্ষায় (২০১৬ এবং ২০২০)।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, পরীক্ষা দিয়ে ফল জানার অধিকার প্রত্যেক পরীক্ষার্থীর রয়েছে। কিন্তু পর্ষদের শীর্ষ পদে এমন এক ব্যক্তি (মানিক ভট্টাচার্য) ছিলেন বলেই এই পরিস্থিতি তৈরি হয়েছে। ফলে ২ লক্ষ টাকা দিতে হবে প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতিকে।

মানিক ভট্টাচার্য
'তৃণমূলের B টিম বিজেপি, তাহলে A টিমে থাকাই ভালো' - ইঙ্গিতপূর্ণ মন্তব্য চন্দ্র বসুর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in