'ঢাকি সমেত বিসর্জন দিয়ে দেব' - ২০১৬ সালের পুরো প্যানেল বাতিলের হুঁশিয়ারি বিচারপতি গাঙ্গুলির

বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি বলেন, ‘মানিক ভট্টাচার্য পর্যন্ত পৌঁছাতে পারেনি বলে চাকরি পায়নি মামলাকারীরা’।
বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়
বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়গ্রাফিক্স - সুমিত্রা গাঙ্গুলি

ফের কড়া হুঁশিয়ারি দিলেন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি। ২০১৬ সালের প্রাথমিকের পুরো প্যানেল অর্থাৎ সাড়ে ৪২ হাজার শিক্ষকের প্যানেল বাতিলের হুঁশিয়ারি দিলেন বিচারপতি।

মঙ্গলবার বিচারপতি গাঙ্গুলি বলেন, ‘ঢাকি সমেত বিসর্জন দিয়ে দেবো। যেদিন ২০১৬ সালের পুরো প্যানেল বাতিল করবো সেদিন ঢাকি সমেত বিসর্জনের মানের বলবো। মানিক ভট্টাচার্য পর্যন্ত পৌঁছাতে পারেনি বলে চাকরি পায়নি মামলাকারীরা।'

তিনি মামলাকারীদের উদ্দেশ্যে বলেন, এই ধরণের আরও নথি আদালতের কাছে পেশ করতে হবে।

২০১৬ সালের নিয়োগ প্রক্রিয়ায় চাকরির আবেদন জানিয়ে হাইকোর্টে মামলা করেন ১৪০ জন অপ্রশিক্ষিত চাকরিপ্রার্থী। তাঁদের অভিযোগ, পর্ষদ যে নম্বর বিভাজনের তালিকা প্রকাশ করেছিল তাতে অনেক প্রশিক্ষিত চাকরিপ্রার্থীকে সুপারিশ পত্র দেওয়া হয়। যাঁরা মামলাকারী প্রার্থীদের থেকে কম নম্বর পেয়েছিলেন। কিন্তু তাঁরা বেশি নম্বর পেয়েও নিয়োগপত্র পাননি। প্রায় ৩২ হাজার বেআইনি নিয়োগ হয়েছে বলে অভিযোগকারীরা দাবি করেছেন।  

উল্লেখ্য, ২০১৪ সালের টেট পরীক্ষার ভিত্তিতে ২০১৬ ও ২০২০ সালে দু’দফায় শিক্ষক নিয়োগ করা হয়। ২০১৬-তে সাড়ে ৪২ হাজার নিয়োগ করা হয়েছিল। ২০২০ সালে সাড়ে ১৬ হাজার শিক্ষক নিয়োগ করা হয়েছিল। এই প্যানেলই (২০১৬ সাল) বাতিলের কথা বলেন। মামলার পরবর্তী শুনানি ১৬ ডিসেম্বর।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়
SSC Scam: ১৮৩-র পর ফের বেআইনি চাকরিপ্রাপকের নামের তালিকা প্রকাশের নির্দেশ হাইকোর্টের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in