TET Scam: পাস না করেও চাকরি! পরেশের পর এবার টেট কেলেঙ্কারিতে নাম অনুব্রত কন্যার - হাইকোর্টে মামলা

কালিকাপুরের এক প্রাথমিক স্কুলে চাকরি পেয়েছিলেন সুকন্যা। বাড়ি থেকে মাত্র তিন মিনিট দূরত্ব, তাও স্কুলে যেতেন না তিনি। বরং তাঁকে সই করানোর জন্য হাজিরার রেজিস্টার পাঠানো হত তাঁর বাড়িতে।
অনুব্রত মণ্ডল ও ফিরদৌস শামিম
অনুব্রত মণ্ডল ও ফিরদৌস শামিম

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় অনুব্রত কন্যা সুকন্যা মণ্ডলের বিরুদ্ধে এবার হাইকোর্টে মামলা দায়ের করলেন বিশিষ্ট আইনজীবী ফিরদৌস শামিম। টেট পাশ না করেই চাকরি পেয়েছেন বলে অভিযোগ তাঁর বিরুদ্ধে।

অনুব্রতর পর এবার সিবিআই-র নজরে তাঁর মেয়ে সুকন্যা মণ্ডলের সম্পত্তি। এরই মাঝে উঠে এল বেশকিছু চাঞ্চল্যকর তথ্য। কালিকাপুর প্রাথমিক স্কুলে চাকরি পেয়েছিলেন সুকন্যা। বাড়ি থেকে মাত্র তিন মিনিট দূরত্ব, তাও স্কুলে যেতেন না তিনি। বরং তাঁকে সই করানোর জন্য হাজিরার রেজিস্টার পাঠানো হত তাঁর বাড়িতে।

এদিকে, কালই সুকন্যা-সহ ৬ জনকে হাজিরার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। ‘না এলে কড়া ব্যবস্থা’ নেওয়া হবে বলেও জানানো হয়েছে।

আর্থিক সম্পত্তির হিসেবনিকেশ সংক্রান্ত গরমিলের অভিযোগে বুধবার সকালে অনুব্রতর বোলপুরের বাড়িতে তাঁর মেয়েকে জিজ্ঞাসাবাদ করতে পৌঁছায় সিবিআই। কিন্তু বাবা জেলে, মা সদ্যপ্রয়াত হয়েছেন এই কারণ দেখিয়ে জিজ্ঞাসাবাদ এড়িয়ে যান তিনি।

সিবিআই সূত্রের খবর, সুকন্যা মণ্ডলের নামে শুধুমাত্র বোলপুরের নীচুপল্লি এলাকাতেই ১০টি সম্পত্তির খোঁজ পাওয়া গেছে। সেগুলোর প্রত্যেকটিই কেনা হয়েছে ২০১৪ থেকে ২০১৬-র মধ্যে। অথচ মাত্র তিন বছর আগে চাকরি পেয়েছেন সুকন্যা। এছাড়াও অনুব্রত মণ্ডল এবং তাঁর মেয়ের নামে মোট দুটি কোম্পানির হদিশ পেয়েছে সিবিআই। কোম্পানি দুটির নাম নীড় ডেভলপার প্রাইভেট লিমিটেড এবং এএনএম এগ্রোকেম ফুড প্রাইভেট লিমিটেড। দুটি সংস্থারই বর্তমান ঠিকানা বোলপুর। ঠিক এই জায়গাতেই সন্দেহ প্রকাশ করেছেন গোয়েন্দা আধিকারিকরা।

পাশাপাশি সিবিআই সূত্র মারফত আরও জানা গেছে, ২০১৪ সালের পর থেকে অনুব্রত মণ্ডলের সম্পত্তির পরিমাণ ক্রমশই বেড়েছে। দুটি কোম্পানি ছাড়াও অনুব্রত এবং তাঁর মেয়ের ব্যাঙ্ক অ্যাকাউন্টের দিকে বিশেষ নজর দিয়েছে সিবিআই। গোয়েন্দা আধিকারিকদের বক্তব্য, আয়-ব্যয় সংক্রান্ত কোনও হিসেব তাঁরা মেলাতে পারছেন না।

বোলপুরের কালিকাপুরে হারাধন মণ্ডল রোডের যে ঠিকানায় দুটি কোম্পানির রেজিস্ট্রেশন করা হয়েছে, সেটা ভোলে বোম রাইস মিলের। সিবিআই সূত্রের খবর, এই রাইস মিলের মালিক মণ্ডল পরিবার এবং তার অন্যতম পার্টনার সুকন্যা।

শুধু তাই নয়, নীড় ডেভেলপার প্রাইভেট লিমিটেড নামে ওই রিয়েল এস্টেট কোম্পানি তৈরি হয়েছিল ২০০৬ সালে। যার শেয়ার ক্যাপিটাল তখনই ছিল দেড় কোটি টাকা। এএনএম অ্যাগ্রোকেম ফুড প্রাইভেট লিমিটেডের ঠিকানাতেই তৈরি হয়েছে এই রিয়েল এস্টেট কোম্পানি।

এই প্রসঙ্গে আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য জানিয়েছেন, যা হওয়া উচিত ছিল সেটাই হয়েছে। আদালতের এই নির্দেশ দেওয়াটা খুব স্বাভাবিক। যত তদন্ত হবে তত এই সংক্রান্ত আরও তথ্য প্রকাশ্যে আসবে।

অনুব্রত মণ্ডল ও ফিরদৌস শামিম
অনুব্রত কন্যা সুকন্যার নামে একাধিক সম্পত্তির হদিশ! জিজ্ঞাসাবাদের জন্য বোলপুরের বাড়িতে CBI

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in