TET: 'মৃত্যু দিন না হয় নিয়োগ দিন' - পুলিশ ভ্যানের নীচে শুয়ে কাতর আর্তনাদ চাকরিপ্রার্থীদের

এক মহিলা প্রার্থীর পোশাক ছিঁড়ে যায় ধ্বস্তাধস্তিতে। আবার কেউ অভিযোগ করেন, পুলিশ তাঁদেরকে কামড়েও দিয়েছে। শুধু এক্সাইড মোড়েই নয় অভিষেক ব্যানার্জীর অফিসের সামনেও বিক্ষোভ দেখান তাঁরা।
প্রিজন ভ্যানের নীচে চাকরিপ্রার্থীরা
প্রিজন ভ্যানের নীচে চাকরিপ্রার্থীরাছবি - নিজস্ব

টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের বিক্ষোভে ধুন্ধুমার। মাথা ফাটলো এক চাকরিপ্রার্থীর। পুলিশের বিরুদ্ধে অত্যাচারের অভিযোগ বিক্ষোভকারীদের।

চাকরিপ্রার্থীদের বিক্ষোভে উত্তাল হয়ে উঠলো দক্ষিণ কলকাতা। এক্সাইড মোড় ও রবীন্দ্র সদন চত্বরে নিয়োগের দাবিতে বিক্ষোভ দেখান ২০১৪ টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা। পুলিশ বাধা দিতে এলে শুরু হয় ধ্বস্তাধস্তি। পরিস্থিতি এতটাই ভয়ানক হয়ে ওঠে যে একাধিক প্রার্থী পুলিশের ভ্যানের নীচেই শুয়ে পড়েন।

তাঁরা বলেন, 'হয় মৃত্যু দিন - না হয় নিয়োগ দিন'। মহিলা চাকরিপ্রার্থীদের টেনে হিঁচড়ে নিয়ে যাওয়া হয়। এক মহিলা প্রার্থীর পোশাকও ছিঁড়ে যায় ধ্বস্তাধস্তিতে। আবার কেউ অভিযোগ করেন, পুলিশ তাঁদেরকে কামড়েও দিয়েছে। শুধু এক্সাইড মোড়েই নয় অভিষেক ব্যানার্জীর অফিসের সামনেও বিক্ষোভ দেখান তাঁরা। চাকরিপ্রার্থীদের অভিযোগ, পুলিশের লাঠির আঘাতে একজনের মাথাও ফেটেছে।

এক চাকরিপ্রার্থী বলেন, আমরা কেউ ক্রিমিনাল নই। যারা টাকা দিয়ে চাকরি পেয়ছে তাদেরকে পুলিশ কিছু বলছে না। আমরা যোগ্য তাও এমন অত্যাচার চালাচ্ছে। একটা অ্যাম্বুলেন্স পর্যন্ত আমাদের দেয়নি। পুলিশের তরফ থেকে বলা হয়েছে রাস্তা অবরোধ করেছো তোমরা তাই অসুবিধা তোমাদেরই হবে।

বুধবার সকাল থেকেই চাকরিপ্রার্থীদের আন্দোলন রুখতে মেট্রো স্টেশনগুলিতে অভিযান চালায় পুলিশ। করুণাময়ী, সেক্টর ফাইভ, শিয়ালদহতে প্রায় সকলকেই জিজ্ঞাসাবাদ করা হয়। যাত্রীদের আইডি কার্ডও দেখতে চান পুলিশকর্মীরা।

অন্যদিকে প্রাথমিক শিক্ষা পর্ষদকে কড়া হুঁশিয়ারি দিলেন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি। তিনি বলেন, আইন না মানা হলে পরীক্ষা বন্ধ করে দেবো। বন্ধুর মতো আচরণ করছে না পর্ষদ। আমি আগের মন্তব্য প্রত্যাহার করছি। যেখানে বলেছিলাম নিয়োগ প্রক্রিয়ায় বাধা দান করব না।

প্রিজন ভ্যানের নীচে চাকরিপ্রার্থীরা
টাকা না দিলে ডাহা ফেল! - টেট প্রশিক্ষণ চলাকালীন প্রার্থীদের হুমকি শিক্ষকের, মামলা হাইকোর্টে

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in