BJP: ‘‘মূর্খের অশেষ দোষ’’ - দিলীপের 'কন্নাশ্রী' বানান নিয়ে তির্যক ট্যুইট তথাগতর

নিজের ট‍্যুইটারে তথাগত রায় লেখেন, "এই জন্যই বিদ‍্যাসাগর মশাই বলে গিয়েছেন, "মূর্খের* অশেষ দোষ"। *পোস্টারটা যে ছেপেছে তার কথা বলছি। বাংলা বর্ণমালার হ্রস্ব-ই বর্ণটা পর্যন্ত চেনা যাচ্ছে না!"
প্ল‍্যাকার্ড হাতে দিলীপ ঘোষ
প্ল‍্যাকার্ড হাতে দিলীপ ঘোষতথাগত রায়ের ট‍্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

প্ল‍্যাকার্ডে ভুল বানান লিখে সংসদের বাইরে বিক্ষোভ দেখানোয় গতকাল থেকেই সোশ্যাল মিডিয়ায় নানারকম রসিকতা চলছিল রাজ‍্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষকে নিয়ে। এবার নিজের দলের নেতারই চূড়ান্ত কটাক্ষের শিকার হলেন তিনি। বিদ‍্যাসাগরের একটি বাণী তুলে ধরে তাঁকে কটাক্ষ করলেন বিজেপি নেতা তথাগত রায়।

বাগনানে দলীয় নেতার স্ত্রীকে গণধর্ষণের প্রতিবাদে বুধবার সংসদ ভবনের বাইরে গান্ধী মূর্তির পাদদেশে বিক্ষোভ দেখান বঙ্গ বিজেপির সাংসদরা। সকলের হাতের প্ল‍্যাকার্ডে রাজ‍্যে নারী নির্যাতন নিয়ে নানারকম স্লোগান লেখা ছিল। কিন্তু দিলীপ ঘোষের হাতে যেই প্ল‍্যাকার্ডটি ছিল সেখানে বানান ভুল লেখা ছিল। আসলে তিনি বলতে চেয়েছিলেন - 'কন‍্যাশ্রী চাই না, নারী সম্মান চাই।' কিন্তু প্ল‍্যাকার্ডে কন‍্যাশ্রীর জায়গায় লেখা ছিল 'কন্নাশ্রী'। এমনকি 'চাই'-এ 'ই' কারের মাত্রাও উল্টে যায়।

এই প্ল‍্যাকার্ড হাতে দিলীপ ঘোষের ছবি প্রকাশ‍্যে আসতেই হাসির রোল ওঠে নেটদুনিয়ায়। ব‍্যাপক ট্রোলিং শুরু হয়। সেই ট্রোলিংয়ে গা ভাসালেন বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায়ও।

নিজের ট‍্যুইটারে দিলীপ ঘোষের প্ল‍্যাকার্ড হাতের ছবি পোস্ট করে তিনি লেখেন, "এই জন্যই বিদ‍্যাসাগর মশাই বলে গিয়েছেন, "মূর্খের* অশেষ দোষ"। *পোস্টারটা যে ছেপেছে তার কথা বলছি। বাংলা বর্ণমালার হ্রস্ব-ই বর্ণটা পর্যন্ত চেনা যাচ্ছে না!"

তবে তথাগত রায়ের এই কটাক্ষের কোনো প্রতিক্রিয়া দিতে চাননি দিলীপ ঘোষ। এই প্রসঙ্গে তিনি জানিয়েছেন, "তথাগতবাবু আমাদের দলের বরিষ্ঠ নেতা। তাঁর ট‍্যুইট নিয়ে আমি কোনো মন্তব্য করবো না।"

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in