Kolkata Metro: রবিবার টেট, পরীক্ষার্থীদের কথা ভেবে চলবে বাড়তি মেট্রো, জানুন সময়সূচি

People's Reporter: রবিবার টেট। আবার এদিনই বিগ্রডে গীতাপাঠের কর্মসূচি। এই আবহে পরীক্ষার্থীরা যাতে পরীক্ষাকেন্দ্রে পৌঁছাতে সমস্যার সম্মুখীন না হয়, সেকারণেই বাড়ানো হয়েছে মেট্রো পরিষেবা।
কলকাতা মেট্রো, ছবি প্রতীকী
কলকাতা মেট্রো, ছবি প্রতীকী ফাইল চিত্র

রবিবার টেট। আবার এদিনই বিগ্রেডে রয়েছে গীতাপাঠের কর্মসূচি, যেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আসার কথা থাকলেও শেষ মুহূর্তে জানা গেচগে তিনি উপস্থিত হতে পারবেন না। এই আবহে পরীক্ষার্থীরা যাতে পরীক্ষাকেন্দ্রে পৌঁছাতে সমস্যার সম্মুখীন না হয়, সেকারণেই বাড়ানো হয়েছে মেট্রো পরিষেবা। চলবে অতিরিক্ত ফেরি। বাড়ানো হয়েছে বাস, অটোও।

এমনিতে রবিবার সকাল ন’টা থেকে শুরু হয় দমদমের মেট্রো পরিষেবা। সেই জায়গায় এদিন সকাল ৬টা ৫০ মিনিটে চালু হবে দমদম-নিউ গড়িয়া মেট্রো। অন্যদিকে সকাল ৭ টা থেকে চালু হবে দক্ষিণেশ্বর-নিউ গড়িয়া মেট্রো। টেটের জন্য রবিবার ১৩০ টির বদলে চলবে ২৩৪ টি মেট্রো। ১১৭ টি আপ ও ১১৭ টি ডাউন। তবে রাতের সময়সূচিতে পরিবর্তন আনা হয়নি।

রবিবার টেট, অন্যদিকে গীতাপাঠের কর্মসূচি। তাই ছুটির দিনে বেশ সরগরম থাকবে শহর বলেই মনে করা হচ্ছে। তার উপর সোমবার আবার ২৫ ডিসেম্বর। তাই রবিবার পরিবহন ব্যবস্থার উপর বিশেষ নজরদারি রয়েছে রাজ্য সরকারের। ইতিমধ্যেই টেটের জন্য রবিবার ছুটি বাতিল করা হয়েছে পরিবহন দপ্তরের আধিকারিকদের।

রবিবারের জন্য বাড়ানো হয়েছে বাস, অটো,ট্যাক্সি। পাশাপাশি আছে ফেরি পরিষেবাও। পরিক্ষার্থীরা যাতে যথা সময়ে পরীক্ষা কেন্দ্রে পৌঁছাতে পারেন, তার জন্য নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। টেট চলবে দুপুর ১২ টা থেকে ২.৩০ টে পর্যন্ত।

উল্লেখ্য, আগে টেট পরীক্ষার হওয়ার কথা ছিল গত ১০ ডিসেম্বর। কিন্তু গত ৪ ডিসেম্বর পশ্চিমবঙ্গ মধ্য শিক্ষা পর্ষদের তরফ থেকে নোটিশ জারি করে টেট পরীক্ষার দিন বদলানোর কথা জানানো হয়েছিল। ১০-এর বদলে ২৪ তারিখ করা হয়েছে টেটের দিন।

কলকাতা মেট্রো, ছবি প্রতীকী
I-N-D-I-A: তৃণমূলের দিকে পা বাড়িয়ে কংগ্রেস হাইকম্যান্ড - পশ্চিমবঙ্গে ইন্ডিয়া মঞ্চর ভবিষ্যৎ কী?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in