'দিলীপ ঘোষের মতো মাথামোটা লোকের কোনো রাজনৈতিক দলের নেতৃত্বে থাকা উচিত নয়' - কটাক্ষ সৌগত রায়ের

দিলীপ ঘোষ-এর মত মাথামোটা লোকের কোনো রাজনৈতিক দলের নেতৃত্বে থাকা উচিত নয়। আমরা তো জানি যদি কারো নেতৃত্বে থাকা একটি দল হেরে যায় তাহলে নিজে থেকে পদত্যাগ করা উচিত।
দমদমে সৌগত রায়
দমদমে সৌগত রায়নিজস্ব চিত্র

দিলীপ ঘোষ-এর মত মাথামোটা লোকের কোনো রাজনৈতিক দলের নেতৃত্বে থাকা উচিত নয়। রবিবার এক অনুষ্ঠানে এই মন্তব্য করেন তৃণমূল সাংসদ সৌগত রায়। এদিন দক্ষিণ দমদম পৌরসভা ২ নম্বর ওয়ার্ডে রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন সাংসদ রায়। সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুকুল রায় প্রসঙ্গে দিলীপ ঘোষের মন্তব্য নিয়ে বলেন, দিলীপ ঘোষ যা বলেন পাগলের মত কথা।

এদিন তিনি বলেন - দিলীপ ঘোষ বলেছিলেন স্ট্রেচারে করে সবাইকে বাড়ি পাঠিয়ে দেবেন। তারপরে বলেছিলেন জেলে পাঠিয়ে দেবেন, বউ বাচ্চার মুখ দেখতে পারবেন না। যেগুলো আগে বলেছিলেন সেগুলোর আগে জবাব দিন। দিলীপ ঘোষ-এর মত মাথামোটা লোকের কোনো রাজনৈতিক দলের নেতৃত্বে থাকা উচিত নয়। আমরা তো জানি যদি কারো নেতৃত্বে থাকা একটি দল হেরে যায় তাহলে নিজে থেকে পদত্যাগ করা উচিত। দিলীপ ঘোষ হেরে গেল, দিব্যি চায়ে পে চর্চা করে যাচ্ছে। একবারও লজ্জা হয়নি বলতে ৭৭ এ ঠেকে গেছি।

তিনি আরও বলেন - দিলীপ ঘোষ রাজনীতি বোঝেননা। কট্টর আরএসএস। লাঠি খেলা, ছোরা খেলা - এইগুলো বোঝে। দিলীপ ঘোষের রাজনৈতিক বক্তব্য নিয়ে কিছু না বলাই ভালো।

সৌগত রায় দলত্যাগীদের দলে প্রত্যাবর্তন নিয়ে বলেন, আমি বলেছিলাম দু'রকম দলত্যাগী আছে নরমপন্থী এবং চরমপন্থী। আর মমতা বন্দ্যোপাধ্যায় এই বিষয়ে শেষ সিদ্ধান্ত নেবেন। এখনও এরকম সিদ্ধান্ত হয়নি যে, যে আসবে তাকেই আমরা নিয়ে নেব।

রাজীব বন্দ্যোপাধ্যায় প্রসঙ্গে তিনি বলেন, নাম করে কারোর কথা বলবেন না। আমার একটা আপত্তি আছে। আমার পাশে বসে আছেন ব্রাত্য বসু। তিনি বিপুল ভোটে জিতেছেন। যেখানে ব্রাত্য বসুর মত লোকেরা আছে, সেখানে হেরে যাওয়া লোকের ব্যাপারে কী আলোচনা করব। জনগণ যাদের গ্রহণ করেনি সেখানে তাদের মতামতের কী মূল্য আছে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in