SSC Scam: নিয়োগ দুর্নীতি মামলায় CBI-র হাতে গ্রেফতার এস পি সিনহা ও অশোক সাহা

সিবিআই-র দাবি, তদন্তে কোনও সহযোগিতা করছিলেন না ওই দুজন। একাধিক প্রশ্ন এড়িয়ে যাচ্ছিলেন। এমনকি সিবিআই-র তদন্তকারী অফিসারদের বিভ্রান্ত করার চেষ্টাও করছিলেন।
শান্তি প্রসাদ সিনহা
শান্তি প্রসাদ সিনহাছবি - সংগৃহীত

নিয়োগ দুর্নীতি মামলায় এসএসসি-র প্রাক্তন উপদেষ্টা কমিটির চেয়ারম্যান শান্তি প্রসাদ সিনহা এবং প্রাক্তন সচিব অশোক সাহাকে গ্রেফতার করল সিবিআই। উদ্ধার করা হল একাধিক গুরুত্বপূর্ণ নথি। তাঁদের দুজনের বিরুদ্ধেই তথ্য গোপনের অভিযোগ এনেছে সিবিআই।

ইতিমধ্যেই শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ১৪ দিনের জেল হেফাজত হয়েছে পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের। এরই মাঝে ইডির পর সিবিআই-র হাতে প্রথম গ্রেফতার হলেন শান্তি প্রসাদ সিনহা এবং অশোক সাহা। সূত্রের খবর, আজ সকাল থেকেই দুজনকে জিজ্ঞাসাবাদ করছিলেন সিবিআই আধিকারিকরা। দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে তাঁদের। কিন্তু সিবিআই-র অভিযোগ, তদন্তে কোনও সহযোগিতা করছিলেন না ওই দুজন। একাধিক প্রশ্ন এড়িয়ে যাচ্ছিলেন। এমনকি সিবিআই-র তদন্তকারী অফিসারদের বিভ্রান্ত করার চেষ্টাও করছিলেন।

এর আগে শান্তি প্রসাদ সিনহা এবং অশোক সাহার বাড়িতে একাধিকবার তল্লাশি চালিয়েছে সিবিআই। হাইকোর্ট নিযুক্ত বাগ কমিটির রিপোর্টের ভিত্তিতে সিবিআই কর্তৃক দায়ের করা এফআইআর-এ এক নম্বরে নাম ছিল শান্তি প্রসাদ সিনহার এবং চার নম্বরে নাম ছিল অশোক সাহার। আগামীকাল এঁদের দুজনকেই আদালতে তোলা হবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in