আগামীকালের মধ্যেই গ্রুপ ডি-তে ২৮২০ জনের চাকরি বাতিলের নির্দেশ হাইকোর্টের

আগামীকালের মধ্যেই প্রায় ৩ হাজার গ্রুপ ডি কর্মীর চাকরি বাতিল করার নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।
গ্রুপ ডি-তে ২৮২০ জনের চাকরি বাতিলের নির্দেশ
গ্রুপ ডি-তে ২৮২০ জনের চাকরি বাতিলের নির্দেশ

শিক্ষকের পর এবার অশিক্ষক কর্মীদের চাকরি বাতিলের নির্দেশ। আগামীকালের মধ্যেই প্রায় ৩ হাজার গ্রুপ ডি কর্মীর চাকরি বাতিল করতে হবে। বৃহষ্পতিবার স্কুল সার্ভিস কমিশনকে এই নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

ওএমআর শিট বা উত্তরপত্র বিকৃত করে গ্রুপ ডি-তে ২৮২০ জন চাকরি পেয়েছিলেন বলে অভিযোগ উঠেছিল। এই ২৮২০ জনের চাকরি বাতিলের নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এঁদের নাম আলাদা ভাবে কমিশনের সাইটেও প্রকাশ করার নির্দেশ দিয়েছেন বিচারপতি।

আগামীকাল বেলা ১২টার মধ্যে এসএসসিকে ২৮২০জনের তালিকা-সহ হলফনামা হাইকোর্টে জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। হলফনামা পেশের ৫ মিনিটের মধ্যে তা আপলোড এবং সুপারিশপত্র প্রত্যাহার করতে হবে। এমনই নির্দেশ বিচারপতির।

বৃহষ্পতিবার আদালতে শুনানি চলাকালীন এসএসসির আইনজীবী স্বীকার করেন, OMR সিটে কারচুপি করে অনেকে নিয়োগ পেয়েছেন। সিবিআই তদন্তে জানা গেছে এই সংখ্যা ২৮২০। কমিশন পুরো বিষয়টি খতিয়ে দেখছে।

এরপরই বিচারপতি গঙ্গোপাধ্যায় কমিশনের আইনজীবীকে বলেন, 'কারচুপি হয়েছে যখন স্বীকার করছেন, তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা আপনাদেরই নিতে হবে। প্রথমে আলাদাভাবে ওই ২৮২০ জনের নাম কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করুন। তারপর তাঁদের নিয়োগ বাতিল করুন।'

ওয়েটিংয়ে যে ৬৯৮৮ জন রয়েছেন, তাদের মধ্যে থেকে শূন্যপদ পূরণ করতে হবে। যদি দেখা যায় ওয়েটিং লিস্টে থাকা প্রার্থীদেরও ওএমআর-এ কারচুপি রয়েছে, তাহলে তাদেরও বাতিল করতে হবে বলে জানিয়েছেন বিচারপতি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in