SSC Recruitment Scam: ‘নেত্রীর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছিলাম, পাইনি’ - জানালেন পার্থ

শনিবার জোকা ইএসআই হাসপাতাল থেকে শারীরিক পরীক্ষা করে বেরোনোর সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একথা জানান ইডির হাতে গ্রেপ্তার হওয়া তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।
মমতা বন্দ্যোপাধ্যায় ও পার্থ চট্টোপাধ্যায়
মমতা বন্দ্যোপাধ্যায় ও পার্থ চট্টোপাধ্যায় গ্রাফিক্স সুমিত্রা নন্দন

‘নেত্রীর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছিলাম, পাইনি।’ শনিবার জোকা ইএসআই হাসপাতাল থেকে শারীরিক পরীক্ষা করে বেরোনোর সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একথা জানান ইডির হাতে গ্রেপ্তার হওয়া তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। এদিনই সকাল ১০ নাগাদ গ্রেপ্তারির পর পার্থ চট্টোপাধ্যায়কে শারীরিক পরীক্ষা করানোর জন্য জোকা ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

শারীরিক পরীক্ষার পর তাঁকে নিয়ে হাসপাতাল থেকে নিয়ে যায় ইডি আধিকারিকরা। জানা গেছে তাঁকে আদালতে পেশ করার জন্য নিয়ে যাওয়া হচ্ছে। তাঁকে হেফাজতে নেওয়ার আবেদন জানাবে ইডি।

এদিনই রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেপ্তারের কিছু পরেই গ্রেপ্তার করা হয় তাঁর ঘনিষ্ঠ বলে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়। গ্রেপ্তার করা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের প্রাক্তন ব্যক্তিগত সচিব সুকান্ত আচার্যকেও। গতকাল ইডি-র তল্লাশিতে অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে নগদ ২১ কোটি ২০ লক্ষ টাকা, ৫৪ লক্ষ টাকার বিদেশী মুদ্রা, ৭৯ লক্ষ টাকার গয়না এবং ৮টি ফ্ল্যাটের দলিল উদ্ধার করা হয়েছে।

এসএসসি নিয়োগ দুর্নীতি কান্ডে শুক্রবার সকাল থেকে ইডি আধিকারিকরা জিজ্ঞাসাবাদ শুরু করে পার্থ চট্টোপাধ্যায়কে। এই জিজ্ঞাসাবাদের পাশাপাশি রাজ্যের ১৪টি জায়গায় একসঙ্গে তল্লাশি শুরু করে ইডি আধিকারিকরা। পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে সঙ্গেই রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর বাড়িতেও পৌঁছে যায় ইডি। ২৭ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর গ্রেপ্তার করা হয় পার্থ চট্টোপাধ্যায়কে।

সূত্রের খবর, অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে আবারও নতুন করে টাকা গোনার মেশিন নিয়ে যাওয়া হচ্ছে। সঙ্গে আছেন একাধিক ইডি আধিকারিক। অনুমান করা হচ্ছে ওই বাড়িতে আরও নগদ টাকা লুকোনো আছে। সেক্ষেত্রে বাজেয়াপ্ত টাকার পরিমাণ আরও বাড়বে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in