SSC Corruption: নবম-দশম শ্রেনীর শিক্ষক নিয়োগে বড়সড় দুর্নীতি, আবার CBI তদন্তের নির্দেশ হাইকোর্টের

নতুন করে FIR দায়ের করবে সিবিআই। আগামীকালের মধ্যেই প্রাথমিক রিপোর্ট পেশ করতে হবে সিবিআইকে। প্রয়োজনে এসএসসির (SSC) প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহাকে আবারও জিজ্ঞাসাবাদ করতে পারে সিবিআই।
SSC Corruption: নবম-দশম শ্রেনীর শিক্ষক নিয়োগে বড়সড় দুর্নীতি, আবার CBI তদন্তের নির্দেশ হাইকোর্টের
ফাইল চিত্র

২০১৬ সালের নবম ও দশম শ্রেণীর শিক্ষক নিয়োগে আবার বড়সড় দুর্নীতি সামনে এলো। এই মামলায় নতুন করে সিবিআই তদন্তের নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ। এই মামলাকে আগের সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া গ্রুপ-ডি মামলার সঙ্গে যুক্ত করা হলো। কারণ এই মামলার হলফনামায় দেখা যাচ্ছে, উপদেষ্টা কমিটির কমপক্ষে দু’টি বৈঠক হয়েছিল বা তার বেশিও হয়ে থাকতে পারে। অথচ আদালতের সামনে এসএসসির (SSC) প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহা বারবার বলেছেন যে উপদেষ্টা কমিটির কোনও বৈঠক হয়নি।

বিচারকের কথায় – “তিনি নির্লজ্জের মতো মিথ্যা বলেছেন।” আদালতের নির্দেশ, নতুন করে FIR দায়ের করবে সিবিআই। আগামীকালের মধ্যেই প্রাথমিক রিপোর্ট পেশ করতে হবে সিবিআইকে। প্রয়োজন পড়লে এসএসসির (SSC) প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহাকে আবারও জিজ্ঞাসাবাদ করতে পারে সিবিআই। কমিটির বাকিদেরও নতুন করে জেরা করতে পারে সিবিআই।

রাজ্য সরকারের তরফে আইনজীবী জানান, নিয়োগ নিয়ে উপদেষ্টা কমিটির বৈঠক হয়েছে কিনা তা জানতে তদন্তভার রাজ্যের উপরেই দাওয়া হোক। যদি কোনও বৈঠক হয়েই থাকে, তাহলে তা শিক্ষামন্ত্রীর আপ্তসহায়কের চেম্বারে হয়েছিল। সেখানে শিক্ষামন্ত্রী উপস্থিত ছিলেন না। অবশ্য রাজ্য সরকারের সেই দাবি খারিজ করে সিবিআই তদন্তের নির্দেশ দেন বিচারপতি।

প্রসঙ্গত, গ্রুপ-ডি নিয়োগ দুর্নীতি মামলায় ইতিমধ্যে এসএসসির (SSC) প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহাকে জিজ্ঞাসাবাদ করেছে। গ্রুপ-ডি তে ৮৯ জন অকৃতকার্য প্রার্থীর নাম কী ভাবে নিয়োগের প্যানেলে ঢুকে পড়ল, সেই বিষয়ে তিনি অবগত নন বলে জেরার মুখে জানিয়েছিলেন শান্তিপ্রসাদ। আজ আবার নবম-দশমের নিয়োগেও জড়িয়ে গেল তাঁর নাম। আবার সিবিআই জেরার মুখে পড়তে চলেছেন তিনি।

SSC Corruption: নবম-দশম শ্রেনীর শিক্ষক নিয়োগে বড়সড় দুর্নীতি, আবার CBI তদন্তের নির্দেশ হাইকোর্টের
SSC Corruption: গ্রুপ-ডি নিয়োগ দুর্নীতি মামলায় কমিশনের আধিকারিকের বিরুদ্ধে FIR দায়ের করল CBI

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.