মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের দাবিতে হাইকোর্টে মামলা শুভেন্দু অধিকারীর

শুভেন্দু অধিকারী হাইকোর্টে জানিয়েছেন, বিজেপির টিকিটে জিতে বিধায়ক হয়ে তৃণমূলে যোগ দিয়েছেন মুকুল রায়। এই ঘটনার চার মাস হয়ে গেলেও স্পিকার এখনও কোনো ব‍্যবস্থা নেননি।
মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের দাবিতে হাইকোর্টে মামলা শুভেন্দু অধিকারীর
শুভেন্দু অধিকারী এবং মুকুল রায়েফাইল ছবি সংগৃহীত

মুকুল রায়ের বিধয়ক পদ খারিজের জন্য কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হল বিজেপি। সোমবার হাইকোর্টে আবেদন দায়ের করেছেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। চলতি সপ্তাহে আবেদনটির শুনানি হতে পারে বলে জানা গেছে।

হাইকোর্টে দায়ের করা আবেদনে শুভেন্দু অধিকারী জানিয়েছেন, বিজেপির টিকিটে জিতে বিধায়ক হয়ে তৃণমূলে যোগ দিয়েছেন মুকুল রায়। এই ঘটনার চার মাস হয়ে গেলেও স্পিকার এখনও কোনো ব‍্যবস্থা নেননি। আদালতের অধিকার রয়েছে দল বদলের ক্ষেত্রে বিধায়ক পদ খারিজের। তাই আদালতের কাছে বিচার চেয়েছি।

শুভেন্দু অধিকারীর আইনজীবী জানিয়েছেন, সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী তিন মাসের মধ্যে বিষয়টি নিষ্পত্তি করতে হবে। এক্ষেত্রে তিন মাস অতিক্রান্ত হয়ে গেছে। স্পিকার বারবার সময় নিচ্ছেন। এক সপ্তাহের মধ্যে স্পিকারকে এই বিষয়ে ব‍্যবস্থা নিতে হবে নইলে আদালতের পক্ষ থেকে রায় ঘোষণা করা হবে।

প্রসঙ্গত, ইতিমধ্যেই পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদে থাকা মুকুলের বিরুদ্ধে একটি মামলা বিচারাধীন। সেই মামলায় এখনও রায় দান হয়নি। ওই মামলাতেও একই অভিযোগ তোলা হয়েয়ে যে, শাসক দলের যোগ‌ দেওয়া সত্ত্বেও বিরোধী দলের জন্য নির্দিষ্ট চেয়ারম্যান পদটি মুকুলকে দিয়ে দেওয়া হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in