Saradha Scam: নিলামে উঠবে সারদার সম্পত্তি, নয়া তারিখ প্রকাশ সেবির, আবেদনের শেষ দিন কবে?

পুজোর মরশুম থাকায় ও একাধিক ছুটির কারণে নিলামের দিন পরিবর্তন করতে বাধ্য হয়েছে সেবি। নিলামে অংশ নেওয়ার আবেদন পত্র জমা দেওয়ার শেষ তারিখ ধার্য করা হয়েছে ৩ নভেম্বর।
সারদার সম্পত্তি নিলামের নয়া তারিখ প্রকাশ সেবির
সারদার সম্পত্তি নিলামের নয়া তারিখ প্রকাশ সেবিরগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

সারদার সম্পত্তি বিক্রির সিদ্ধান্ত খুব দ্রুত বাস্তবায়িত করতে চলেছে সেবি। নভেম্বর মাসেই সারদার যাবতীয় সম্পত্তি নিলামে তুলবে কেন্দ্রীয় সংস্থাটি। বিজ্ঞপ্তি প্রকাশ করে পূর্বের তারিখ ও সময় পরিবর্তন করা হয়েছে সেবির তরফে।

বাংলার রাজনীতিতে সারদাকাণ্ডের অন্যরকম গুরুত্ব আছে। শাসক-বিরোধী সব পক্ষের মধ্যেই দীর্ঘ চাপানউতোর চলেছিল। এবার প্রতারিতদের টাকা ফেরত দেওয়ার জন্য আগামী ৯ নভেম্বর নিলামে তোলা হবে সারদার সম্পত্তি। যা নিয়ে বিজ্ঞপ্তিও জারি করেছে সেবি বা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া। আগে আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ২৮ অক্টোবর। নিলাম হওয়ার তারিখ ছিল ১ নভেম্বর।

পুজোর মরশুম থাকায় ও একাধিক ছুটির কারণে নিলামের দিন পরিবর্তন করতে বাধ্য হয়েছে সেবি। নিলামে অংশ নেওয়ার আবেদন পত্র জমা দেওয়ার শেষ তারিখ ধার্য করা হয়েছে ৩ নভেম্বর। তবে নিলামের পূর্ব শর্তাবলীতে কোনো পরিবর্তন করা হয়নি।

উল্লেখ্য, জুন মাসে সারদাকাণ্ডে প্রতারিতদের টাকা ফেরানোর নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখার্জী ও শুভেন্দু সামন্তের ডিভিশন বেঞ্চ এই রায়দান করেছিল। সারদার বাজেয়াপ্ত সম্পত্তিগুলি বিক্রি করে সেই অর্থ আদালতে জমা করার নির্দেশ দেওয়া হয়েছিল। শৈলেন্দ্রপ্রসাদ তালুকদারের কমিটিকে এই অর্থ জমা দিতে হবে। কমিটিই সারদাকাণ্ডে প্রতারিত ব্যক্তিদের টাকা ফেরত দেবে। এমনটাই জানায় আদালত। মনে করা হচ্ছে আদালতের এই নির্দেশ মেনেই কেন্দ্রীয় সংস্থাটি সারদার সম্পত্তি নিলামে তুলছে।

আইনজীবী শুভাশিস চক্রবর্তী আদালতে বলেছিলেন, সারদা মামলায় বিভিন্ন সংস্থার কাছে প্রচুর পরিমাণে অর্থ রয়েছে। কেন্দ্রীয় সংস্থাগুলির কাছে উদ্ধার হওয়া প্রায় ১,৩০০ কোটি টাকা আছে। রাজ্য সরকারের মাধ্যমে উদ্ধার হয় প্রায় ১৫০ কোটি টাকা। সেই সমস্ত অর্থ আমানতকারীদের এখনও ফেরানো হয়নি।

সারদার সম্পত্তি নিলামের নয়া তারিখ প্রকাশ সেবির
JU: চরম অর্থসংকটে ভুগছে যাদবপুর বিশ্ববিদ্যালয়, প্রাক্তনীদের কাছ থেকে অর্থ সাহায্য উপাচার্যের
সারদার সম্পত্তি নিলামের নয়া তারিখ প্রকাশ সেবির
আগামী ৪ নভেম্বর লেনিন মূর্তি থেকে চাকরিপ্রার্থীদের ধর্নামঞ্চ পর্যন্ত মিছিলের ডাক বামফ্রন্টের
সারদার সম্পত্তি নিলামের নয়া তারিখ প্রকাশ সেবির
কাঞ্চন মল্লিকের 'নিখোঁজ' পোস্টারে ছয়লাপ উত্তরপাড়া, 'বেঁচে আছি' - লাইভে এসে বললেন TMC MLA

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in