Recruitment Scam: কুন্তলের মুখে এবার নতুন 'দলপতি' হৈমন্তীর নাম, তিনি কে?

বৃহস্পতিবার, আদালত চত্বরে কুন্তল দাবি করেন, হৈমন্তী গঙ্গোপাধ্যায় নামের এক মহিলার কাছে সমস্ত টাকা আছে।
সায়নী ঘোষের সাথে ধৃত কুন্তল ঘোষ
সায়নী ঘোষের সাথে ধৃত কুন্তল ঘোষফাইল ছবি কুন্তল ঘোষের ফেসবুক পেজের সৌজন্যে

নিয়োগ দুর্নীতিকাণ্ডে এবার নতুন নাম সামনে আনলেন ধৃত তৃণমূলের যুব নেতা কুন্তল ঘোষ। বৃহস্পতিবার, আদালত চত্বরে তিনি দাবি করেন, হৈমন্তী গঙ্গোপাধ্যায় নামের এক মহিলার কাছে সমস্ত টাকা আছে। কে হৈমন্তী গঙ্গোপাধ্যায়? তিনি হলেন গোপাল দলপতি ওরফে আরমান গাঙ্গুলির স্ত্রী। কুন্তলের দাবি, সব টাকা আছে গোপাল দলপতি ও তাঁর স্ত্রীর কাছে।

তবে হৈমন্তীর কাছে যে টাকা রয়েছে, তা নিয়োগ দুর্নীতির টাকা নাকি অন্য কোনভাবে পাওয়া, তা খোলসা করতে চাননি কুন্তল।

তৃণমূলের যুব নেতা কুন্তল ঘোষ থেকে অপসারিত পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্য এবং তাঁর ঘনিষ্ঠ তাপস মণ্ডল - নিয়োগ দুর্নীতি মামলায় সকলকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এরই মাঝে সংবাদমাধ্যমের সামনে 'কালীঘাটের কাকু'র নাম ফাঁস করেছেন তাপস মণ্ডল। সেই 'কাকু' সুজয় ভদ্রকে ঘিরে জোর চর্চা চলছে রাজ্য রাজনীতিতে। আর, সেই চর্চার মাঝে আচমকাই নতুন এক মহিলার নাম সামনে আনলেন কুন্তল ঘোষ।

কুন্তলের দাবি, হৈমন্তী হলেন গোপাল দলপতির স্ত্রী। আর এই গোপাল দলপতি হলেন তাপস মণ্ডলের ঘনিষ্ঠ। এদিন অবশ্য, হৈমন্তী এবং গোপাল দলপতির নাম করা ছাড়া বিস্তারিত কিছু বলতে চাননি কুন্তল। বিচারাধীন বিষয় বলে এড়িয়ে যান তিনি।

সূত্রের খবর, এর আগে ইডি দফতরে গিয়ে একাধিক নথি জমা দিয়ে এসেছিলেন গোপাল দলপতি। সেই নথিতে একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের উল্লেখ ছিল, যাতে গোপাল দলপতি ওরফে আরমান গঙ্গোপাধ্যায়ের ‘নমিনি’ হিসাবে হৈমন্তী গঙ্গোপাধ্যায়ের নাম উল্লেখ ছিল।

তদন্তকারীরা জানিয়েছেন, গোপালের ব্যাঙ্কের নথি খতিয়ে দেখে একটি সংস্থার হদিস পেয়েছেন তাঁরা। সেই অ্যাকাউন্টের মাধ্যমেই টাকার লেনদেন হয়েছিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

আগেও একাধিকবার গোপাল দলপতির বিরুদ্ধে চাকরিপ্রার্থীদের কাছ থেকে টাকা তোলা-সহ নানা অভিযোগ করেছিলেন কুন্তল। এমনকি তাঁকে নিয়োগ দুর্নীতিকাণ্ডের ‘মেন লোক’ বলেও অভিহিত করেন তিনি।

সূত্রের খবর, সম্প্রতি গোপাল দলপতি ও কুন্তল ঘোষকে মুখোমুখি বসিয়ে জেরা করে তদন্তকারীরা অফিসারেরা। তখন দুজনের মধ্যে রীতিমতো বচসা বাঁধে।

এদিন, বিশেষ সিবিআই আদালতের বিচারক কুন্তল ঘোষ, তাপস মণ্ডল এবং নিয়োগ দুর্নীতিকাণ্ডের আর এক অভিযুক্ত নীলাদ্রিকে ৯ মার্চ পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in