TET: ২০১৪-র মামলায় পর্ষদ সভাপতিকে ৩.৮০ লাখ টাকা জরিমানা হাইকোর্টের, দিতে হবে নিজস্ব রোজগার থেকে
কলকাতা হাইকোর্টফাইল ছবি সংগৃহীত

TET: ২০১৪-র মামলায় পর্ষদ সভাপতিকে ৩.৮০ লাখ টাকা জরিমানা হাইকোর্টের, দিতে হবে নিজস্ব রোজগার থেকে

২০১৪ সালের টেট পরীক্ষায় ৬টি প্রশ্ন ভুল ছিল। এই নিয়ে হাইকোর্টে মামলা দায়ের হয়। যে সমস্ত পরীক্ষার্থী এই প্রশ্নের উত্তর দিয়েছেন, তাদের সকলকে পুরো নম্বর দেওয়ার নির্দেশ দিয়েছিল আদালত।

২০১৪ সালে প্রাথমিকের টেট পরীক্ষায় ভুল প্রশ্নের ঘটনায় ৩ লক্ষ ৮০ হাজার টাকা জরিমানা করা হলো প্রাথমিক বোর্ডের সভাপতি মানিক ভট্টাচার্যের। কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি এই জরিমানার নির্দেশ দিয়েছেন। প্রশ্ন ভুল নিয়ে মামলা করা ১৯ জনকে আগামী সাতদিনের মধ্যে এই টাকা দিতে মানিক ভট্টাচার্যকে।

২০১৪ সালের টেট পরীক্ষায় ৬টি প্রশ্ন ভুল ছিল। এই নিয়ে হাইকোর্টে মামলা দায়ের হয়। যে সমস্ত পরীক্ষার্থী এই প্রশ্নের উত্তর দিয়েছেন, তাদের সকলকে পুরো নম্বর দেওয়ার নির্দেশ দিয়েছিল আদালত। কিন্তু এখনও সেই নির্দেশ কার্যকর হয়নি।

প্রাথমিক শিক্ষা পর্ষদের বিরুদ্ধে ফের মামলা দায়ের‌ করেন চাকরী প্রার্থীরা। মামলাকারীদের অভিযোগ, নম্বর না দেওয়ার কারণে হেনস্থার শিকার হতে হয়েছে অনেক চাকরী প্রার্থীদের।

আজ এই মামলার শুনানিতে বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি বলেন - ২০১৪ সালের টেট পরীক্ষায় ৬টি প্রশ্ন ভুল ছিল। যারা ওই প্রশ্নের উত্তর দিয়েছিলেন তাঁদের পুরো নম্বর দেওয়ার কথা ছিল। কিন্তু এখনও সেই নম্বর দেওয়া হয়নি। এই কারণে হেনস্থার শিকার হয়েছেন চাকরী প্রার্থীরা। তাই পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্যের জরিমানা করা হচ্ছে। নিজস্ব রোজগারের টাকায় এই জরিমানা দিতে হবে ওনাকে। সাত দিনের মধ্যে ১৯ জন মামলাকারীর প্রত‍্যককে ২০ হাজার টাকা করে দেবেন উনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in