SSC Scam: শিক্ষক নিয়োগ দুর্নীতিতে গ্রেপ্তার পার্থ-ঘনিষ্ঠ আরও এক মধ্যস্থতাকারী

সিবিআই সূত্রে খবর, এই প্রসন্নের মতো ব্যক্তিরা চাকরিপ্রার্থী ও বিভিন্ন সরকারী আধিকারিক, নেতা মন্ত্রীদের মধ্যে সংযোগ স্থাপনের কাজ করতেন। সমস্ত আর্থিক লেনদেন এনাদের মাধ্যমেই হত।
গ্রেপ্তার প্রসন্নকুমার রায়
গ্রেপ্তার প্রসন্নকুমার রায়গ্রাফিক্স - আকাশ নেয়ে

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইয়ের হতে গ্রেপ্তার হলেন প্রসন্নকুমার রায় নামের আরও এক মধ্যস্থতাকারী। সিবিআই সূত্রে জানা যাচ্ছে তিনি পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ। শনিবার তাঁকে আলিপুর সিবিআই আদালতে পেশ করা হয়। তাঁকে জেরা করার জন্য নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাতে পারে সিবিআই।

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে এর আগে গ্রেফতার করা হয়েছিল প্রদীপ সিং নামের এক মধ্যস্থতাকারীকে। এরপর উঠে এলো প্রসন্ন কুমার রায়ের নাম। শুক্রবার নিউটাউন থেকে তাঁকে গ্রেপ্তার করে সিবিআই। তিনি মূলত মধ্যস্থতাকারীর দায়িত্ব পালন করতেন। সিবিআই সূত্রে খবর, এরকম আরও বহু মধ্যস্থতাকারী ছাড়িয়ে রয়েছে। এরা চাকরিপ্রার্থী ও বিভিন্ন সরকারি আধিকারিক, নেতা মন্ত্রীদের মধ্যে সংযোগ স্থাপনের কাজ করতেন। সমস্ত আর্থিক লেনদেন এনাদের মাধ্যমেই হত।

প্রসন্নের সাথে যোগাযোগ ছিল এসএসসি-র প্রাক্তন উপদেষ্টা কমিটির চেয়ারম্যান এসপি সিনহার। সল্টলেকে ভাড়া গাড়ির সংস্থা চালাতেন প্রসন্ন রায়। তাঁর সংস্থার গাড়ি ব্যবহার করতেন এসপি সিনহা। সেই অফিসে কম্পিউটার অপারেটরেরও কাজ করতেন প্রদীপ সিং।

এর আগে বৃহস্পতিবার প্রদীপের সল্টলেকের অফিসে প্রায় ৩ ঘন্টা তল্লাশি চালায় সিবিআই। তাঁকে জেরা করেই প্রসন্নকুমার রায়ের নাম জানতে পারে সিবিআই। প্রসন্ন দুই ২৪ পরগনার অযোগ্য চাকরীপ্রার্থীদের লিস্ট মেইল করতেন এসপি সিনহাকে।

উল্লেখ্য, প্রসন্ন একজন রঙ মিস্ত্রি ছিলেন। নিউটাউন লাগোয়া থাকদাড়ি গ্রামের পার্শ্ববর্তী বলাকা আবাসনে থাকতেন তিনি। বর্তমানে তিনি বিপুল পরিমাণ টাকার মালিক। সূত্র মারফত জানা যাচ্ছে রাজারহাট-নিউটাউনে একাধিক জমি ও বাড়ি রয়েছে এই মধ্যস্থতাকারীর। বলাকা আবাসনের পুজো বেশ কিছু বছর হল বিভিন্ন পত্রিকাতে আসছে। শিক্ষক নিয়োগের দুর্নীতির টাকাই হয়তো ওই পুজোতে লাগানো হতে বলে মনে করছেন স্থানীয়দের একাংশ।

গ্রেপ্তার প্রসন্নকুমার রায়
সম্পত্তি বৃদ্ধির তালিকায় নাড্ডা, রূপা গাঙ্গুলী সহ ২৪, জনস্বার্থ মামলা দায়ের হাইকোর্টে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in