JU: যাদবপুরে ছাত্র মৃত্যু ঘটনায় গ্রেফতার আরও ৬, ধৃতের সংখ্যা বেড়ে ৯ জন

পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার ৩ জন প্রাক্তন এবং ৩ জন বর্তমান ছাত্রকে গ্রেফতার করা হয়েছে। বর্তমান ছাত্রদের মধ্যে রয়েছে, মহম্মদ আরিফ, অঙ্কন সরকার এবং মহম্মদ আফজল আনসারি।
যাদবপুর বিশ্ববিদ্যালয়
যাদবপুর বিশ্ববিদ্যালয়ফাইল ছবি - সংগৃহীত

যাদবপুরকাণ্ডে আরও ৬ জন পড়ুয়াকে গ্রেফতার করলো কলকাতা পুলিশের হোমিসাইড শাখা। এই নিয়ে ধৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ জন। ৯ জনের মধ্যে ৫ জন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বর্তমান ছাত্র এবং ৪ জন প্রাক্তনী।

যাদবপুরে ছাত্র মৃত্যু ঘটনায় আগেই গ্রেফতার করা হয়েছিল প্রাক্তন ছাত্র সৌরভ চৌধুরী, বর্তমান ছাত্র দীপশেখর দত্ত এবং মনোতোষ ঘোষকে। তাদেরকে জেরা করেই বাকিদের নাম জানতে পারে পুলিশ। পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার ৩ জন প্রাক্তন এবং ৩ জন বর্তমান ছাত্রকে গ্রেফতার করা হয়েছে। বর্তমান ছাত্রদের মধ্যে রয়েছে, বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং-র তৃতীয় বর্ষের দুই পড়ুয়া মহম্মদ আরিফ এবং অঙ্কন সরকার। আরিফের বাড়ি জম্মুতে এবং অঙ্কনের বাড়ি উত্তর ২৪ পরগনায়। পশ্চিম বর্ধমানের বাসিন্দা ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের পড়ুয়া মহম্মদ আফজল আনসারিকেও গ্রেফতার করা হয়েছে।

এছাড়া প্রাক্তন পড়ুয়াদের মধ্যে গ্রেফতার হয় সুমন নস্কর, সপ্তক কামিল্যা এবং অসিত সর্দার। এই সকলকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এই ঘটনার সাথে আরও কেউ যুক্ত আছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। পুলিশের দাবি, ঘটনার দিন এই ৬ জন ঘটনাস্থলেই উপস্থিত ছিলেন। পরের দিন সকালেই হোস্টেল ছেড়ে পালিয়ে যায়। সকলের মোবাইল ফোন খতিয়ে দেখা হচ্ছে।

অন্যদিকে বুধবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসু এবং ডিন অফ স্টুডেন্টস রজত রায়কে লালবাজারে তলব করা হয়েছে। দুপুর ৩টের সময় যুগ্ম কমিশনার তাঁদের জিজ্ঞাসাবাদ করতে পারেন। পাশাপাশি আরও অনেক পড়ুয়াকেও ডেকে পাঠানো হয়েছে। আবার বিকেল ৫টার সময় যাদবপুর বিশ্ববিদ্যালয়ের একাধিক কর্তৃপক্ষকে ডেকে পাঠিয়েছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস।

এবিষয়ে রেজিস্ট্রার বলেন, আমি এখনই কিছু বলবো না। সবকিছুই জানা যাবে। আমরা দোষীদের শাস্তি চাই। আজ বিশ্ববিদ্যালয়ে ১১ জন সদস্যের অ্যান্টি র‍্যাগিং কমিটির বৈঠক রয়েছে। বৈঠকের বিস্তারিত রিপোর্ট জমা দিতে হবে ইউজিসিকে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার যাদবপুরের বাংলা বিভাগের প্রথম বর্ষের পড়ুয়ার মৃত্যু হয়। হোস্টেলের ব্যালকনি থেকে পড়ে মৃত্যু হয় তার। রক্তাক্ত অবস্থায় প্রথমে উদ্ধার করা হয় ওই পড়ুয়াকে পরে হাসপাতলে নিয়ে গেলে সেখানে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। র‍্যাগিং-র কারণে মৃত্যু হয়েছে বলে অভিযোগ দায়ের করেছে পড়ুয়ার পরিবার।

যাদবপুর বিশ্ববিদ্যালয়
বিশ্ববিদ্যালয়গুলি মানছে না 'অ্যান্টি-র‍্যাগিং' নির্দেশিকা, যাদবপুরকাণ্ডে জনস্বার্থ মামলা হাইকোর্টে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in