SSC Scam: মুখোমুখি জেরার সম্মুখীন হতে পারেন পার্থ চট্টোপাধ্যায় ও পরেশ অধিকারী!

সিবিআই সূত্রে জানা যাচ্ছে, আগামী সপ্তাহে পার্থকে আবার তলব করা হতে পারে। সম্ভবত ঐ সপ্তাহে পরেশ অধিকারী ও পার্থ চট্টোপাধ্যায়কে মুখোমুখি বসিয়ে জেরা করবে সিবিআই।
SSC Scam: মুখোমুখি জেরার সম্মুখীন হতে পারেন পার্থ চট্টোপাধ্যায় ও পরেশ অধিকারী!
গ্রাফিক্স - নিজস্ব

একের পর এক জেরা করার পরও একাধিক প্রশ্নের উত্তর এখনও ধোঁয়াশা সিবিআই-র কাছে। এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় এবার পার্থ চট্টোপাধ্যায় ও পরেশ অধিকারীকে মুখোমুখি বসিয়ে জেরা করতে পারে সিবিআই।

গত কয়েকদিন ধরেই হাইকোর্টে একেরপর এক মামলায় ধাক্কা খেয়েছে রাজ্য সরকার। এই আবহে এসএসসি দুর্নীতি মামলায় সিবিআই এর জেরার মুখে পড়েন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী। প্রায় ৯ ঘন্টা ম্যারাথন জেরার সম্মুখীন হতে হয় রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রীকে। সিবিআই সূত্রে জানা যায়, তৃণমূলে যোগদান করার কারণ, কোন কোন নেতার সাথে কথা বলে যোগদান করেন? তাঁর মেয়ের চাকরির জন্য শিক্ষামন্ত্রীর কাছে আবেদন করেছিলেন কিনা? এইসব প্রশ্ন করা হয়।

সিবিআই সূত্রে খবর, মন্ত্রীকন্যা অঙ্কিতা অধিকারীর মতো আরও অনেক দুর্নীতি হয়েছে এই রাজ্যে। সেই দুর্নীতির পাহাড় যে কত বড়ো সেটাই এখন খুঁজে বের করা কার্যত চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে। জানা যাচ্ছে, আগামী সপ্তাহে পার্থকে আবার তলব করা হতে পারে। সম্ভবত ঐ সপ্তাহেই পরেশ অধিকারী ও পার্থ চট্টোপাধ্যায়কে মুখোমুখি বসিয়ে জেরা করবে সিবিআই।

ইতিমধ্যেই হাইকোর্টের নির্দেশে অঙ্কিতা নিজের চাকরি হারিয়েছেন। এমনকি তাঁকে চাকরি জীবনের সমস্ত বেতন দুই কিস্তিতে আদালতের রেজিস্ট্রারের কাছে ফেরত দেওয়ারও নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। এদিন সিবিআই এসএসসি-র গ্রুপ সি মামলায় উপদেষ্টা কমিটির পাঁচ সদস্যের বিরুদ্ধে এফআইআর দায়ের করে। বিরুদ্ধে জামিনঅযোগ্য ৪৬৮ ধারায় মামলা দায়ের হয়।

তাছাড়াও ভারতীয় দন্ড বিধির ১২০(বি), ৪১৭, ৪৬৫ ও ৩৪ নম্বর ধারায় মামলা হয় সমরজিৎ আচার্য, শান্তিপ্রসাদ সিনহা-সহ পাঁচ জনের বিরুদ্ধে। সূত্রের খবর, মামলার গভীরতা এতটাই বেশী যে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ও শিক্ষা সচিব মনীশ জৈন-র বিদেশ সফর বাতিল করা হয়।

SSC Scam: মুখোমুখি জেরার সম্মুখীন হতে পারেন পার্থ চট্টোপাধ্যায় ও পরেশ অধিকারী!
'চিরকুট দিয়ে চাকরি' প্রসঙ্গে মমতা ব্যানার্জীকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন বাম নেতা সুজন চক্রবর্তী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in