মুখ্যমন্ত্রীর বাড়ির কাছে আদিগঙ্গায় নেমে অভিনব বিক্ষোভ শিক্ষক ও শিক্ষামিত্রদের

গত ১৮ জানুয়ারি থেকে বিকাশ ভবনের অদূরে মঞ্চ বেঁধে অবস্থান বিক্ষোভ চালাচ্ছেন পার্শ্ব শিক্ষক ও অনুমোদনহীন মাদ্রাসার শিক্ষকরা।
মুখ্যমন্ত্রীর বাড়ির কাছে আদিগঙ্গায় নেমে অভিনব বিক্ষোভ শিক্ষক ও শিক্ষামিত্রদের
আদিগঙ্গায় বিক্ষোভকারীরাছবি সংগৃহীত

অভিনব বিক্ষোভের সাক্ষী থাকলো কলকাতাবাসী। কালীঘাটে মুখ‍্যমন্ত্রীর বাড়ির কাছে আদিগঙ্গায় নেমে বিক্ষোভ দেখালেন অনুমোদনহীন মাদ্রাসার কয়েকজন শিক্ষক এবং শিক্ষামিত্ররা। কয়েকজন আন্দোলনকারীকে গ্রেফতার করেছে পুলিশ।

বিভিন্ন ক্ষেত্রে বঞ্চনার অভিযোগে প্রতিবাদ জানাতে এই পন্থা বেছে নিয়েছেন শিক্ষামিত্র ও অনুমোদনহীন মাদ্রাসার শিক্ষকরা। হাতে দাবিদাওয়া সংক্রান্ত প্ল‍্যাকার্ড নিয়ে আদিগঙ্গার মাধ‍্যমে মুখ‍্যমন্ত্রীর বাড়ি পর্যন্ত গিয়ে সেখানে বিক্ষোভ দেখানোর উদ্দেশ্যে ছিল তাঁদের। মঙ্গলবার এই উদ্দেশ্যে আলিপুর জেল ও আলিপুর পোস্ট অফিসের কাছ থেকে শিক্ষকদের দুটি দল সকাল সাড়ে দশটা নাগাদ আদিগঙ্গায় ঝাঁপ দেন। এঁদের মধ্যে মহিলাও ছিলেন। কিন্তু কিছুক্ষনের মধ্যে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান পুলিশ কমিশনার সৌমেন মিত্র। বিক্ষোভকারীদের গঙ্গা থেকে তুলে এনে আটক করা হয়।

প্রসঙ্গত, পূর্ণসময়ের শিক্ষক, বেতনকাঠামোর পরিবর্তন ইত‍্যাদি একাধিক দাবিতে সাম্প্রতিক সময়ে একাধিকবার সরব হয়েছেন পার্শ্ব শিক্ষক ও অনুমোদনহীন মাদ্রাসার শিক্ষকরা। ১৮ জানুয়ারি থেকে বিকাশ ভবনের অদূরে মঞ্চ বেঁধে অবস্থান বিক্ষোভ চালাচ্ছেন তাঁরা। শুক্রবার নবান্ন অভিযানও করেছেন তাঁরা। তা সত্ত্বেও রাজ‍্য সরকারের কাছ থেকে কোনো আশ্বাস বাণী না পেয়ে এই বেনজির প্রতিবাদ দেখালেন তাঁরা।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in