TET Scam: টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের বিক্ষোভে রণক্ষেত্র হাজরা মোড়, আটক শতাধিক

টেটে উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা এদিন বিক্ষোভ কর্মসূচিতে অংশগ্রহণ করেন। হাজরাতে বিক্ষোভ শুরু হওয়ার সাথে সাথেই পুলিশ বিক্ষোভকারীদের মধ্যে খণ্ডযুদ্ধ বাধে।
TET Scam: টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের বিক্ষোভে রণক্ষেত্র হাজরা মোড়, আটক শতাধিক
ছবি - নিজস্ব

বুধবার হাজরা মোড়ে দফায় দফায় বিক্ষোভ দেখালেন ২০১৪ সালের টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা। প্রায় ১২০ জনকে আটক করেছে পুলিশ।

প্রাইমারিতে শিক্ষক নিয়োগে দুর্নীতির বিরুদ্ধে ও চাকরির দাবিতে হাজরা মোড়ে বিক্ষোভ দেখান টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা। শতাধিক চাকরিপ্রার্থী এদিন বিক্ষোভ কর্মসূচিতে অংশগ্রহণ করেন। হাজরাতে বিক্ষোভ শুরু হওয়ার সাথে সাথেই পুলিশ বিক্ষোভকারীদের মধ্যে খণ্ডযুদ্ধ বাধে। ধ্বস্তাধস্তিতে বেশ কয়েকজনের জামাও ছিঁড়ে যায়। শতাধিক বিক্ষভকারীদের আটক করে লালবাজারে নিয়ে যায় পুলিস।

একজন চাকরিপ্রার্থী বলেন, “আমাদের ওপরে পাশবিক অত্যাচার হচ্ছে। আমাদেরকে মেরে ফেলবে। আমরা ভ্যালিড ক্যান্ডিডেট। ২০১৪ সালে আমরা টেট পাস করি। কিন্তু তারপর থেকে নিয়োগ হয়নি। আমাদেরকে বঞ্চিত করা হচ্ছে”। অন্য একজন প্রার্থী বলেন, “আমরা একাধিক বার ইন্টারভিউ দিয়েছি। কিন্তু আমাদের রেজাল্ট দেওয়া হয়নি। যারা টাকা দিয়েছে তারা চাকরি পাচ্ছে। কিন্তু আমরা পাস করেও চাকরি পাইনি”। এদিন হাজরা মোড়ে তাঁরা ‘নিয়োগ চাই’ স্লোগান তোলেন।

অপরদিকে বিধাননগরের করুণাময়ীতেও বিক্ষোভ কর্মসূচি গ্রহণ করেন টেট উত্তীর্ণ নন ইনক্লুডেড চাকরিপ্রার্থীরা। করুণাময়ীর মেট্রো-স্টেশনের ভিতর বিক্ষোভ দেখানোর জন্য জড় হচ্ছিলেন তাঁরা। কিন্তু তার আগেই বিধাননগর পুলিশের সাথে বচসা বাধে তাঁদের। মেট্রো স্টেশনের গেট থেকে টেনে হিঁচড়ে চাকরিপ্রার্থীদের পুলিশ ভ্যানে তোলা হয়। বিক্ষোভকারীদের মধ্যে কেউ কেউ বলেন, ‘চোর ধরো, জেল ভরো’। পাশাপাশি সদ্য অপসারিত পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্যের বিরুদ্ধেও স্লোগান তোলেন চাকরিপ্রার্থীরা।

TET Scam: টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের বিক্ষোভে রণক্ষেত্র হাজরা মোড়, আটক শতাধিক
TET Scam: প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতির পদ থেকে অপসারিত মানিক ভট্টাচার্য, নির্দেশ হাইকোর্টের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in